• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ১৭:৩২
ফাইল ছবি

মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকের মতামত জানতে জরিপ শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ফলে এতদিন ৩ দিনের ডাটা প্যাকেজের মূল্যে যে সাত দিনের প্যাকেজ পাওয়া যাচ্ছে তা বাতিল হতে চলেছে। একই সঙ্গে তিনদিন মেয়াদি ডাটা প্যাকেজ আবারও ফেরানোর ইঙ্গিত পাওয়া গেছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) গ্রাহক অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের (বিএমপিসিএ) সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ এমন ইঙ্গিত দিয়েছেন।

বিএমপিসিএ সভাপতি জানান, মোবাইল ডাটা প্যাকেজ নিয়ে গ্রাহকদের মতামত নিচ্ছে বিটিআরসি। এটি মূলত আগের ডাটা প্যাকেজে ফিরে যাওয়ার পদক্ষেপ মাত্র।

তিনি বলেন, লোক দেখানো জরিপ করা হচ্ছে। বিটিআরসি পুনরায় ৩, ৫, ৭, ১৫ ও ৩০ দিন এবং আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজে ফিরতে চায়। তাই ধারণা করা যাচ্ছে, পুনরায় ফিরবে ৩ দিন মেয়াদি ইন্টারনেট প্যাকেজ।

অন্যদিকে, এক বিজ্ঞপ্তিতে বিটিআরসি জানিয়েছে, গত অক্টোবর ২০২৩ এ ‘মোবাইল ফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা-২০২৩’ প্রণয়ন করা হয়েছে যেখানে ডাটা প্যাকেজের মেয়াদ যথাক্রমে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড নির্ধারণ করা হয়। মোবাইল অপারেটর কর্তৃক বিভিন্ন মেয়াদের ডাটা প্যাকেজের বিষয়ে মতামতের জন্য গ্রাহকদের জনমত গ্রহণ করা হচ্ছে। সবাইকে জরিপে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের মোবাইল ইন্টারনেট প্যাকেজ বন্ধ করে দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে বৃষ্টি নিয়ে দুঃসংবাদ
গরমের পর বৃষ্টি নিয়েও দুঃসংবাদ
তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ
কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ
X
Fresh