• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মক্কাবাসীদের কাবায় না যাওয়ার আহ্বান সৌদির

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ২১:২৯
ফাইল ছবি

রমজানে পবিত্র কাবা শরীফ প্রদক্ষিণ করতে সৌদির বিভিন্ন অঞ্চল ছাড়াও বিশ্বের অন্যান্য দেশ থেকে দলে দলে মক্কায় আসছেন মুসল্লিরা। ফলে দূর থেকে আসা মানুষের কাবা প্রদক্ষিণের সুযোগ হারানোর শঙ্কা রয়েছে। এ জন্য স্থানীয় বাসিন্দাদের রমজানে কাবা শরীফে না যাওয়ার আহ্বান জানিয়েছে সৌদি সরকার।

বৃহস্পতিবার (২১ মার্চ) দেশটির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের মুসল্লিদের ভিড় কমানো ও দূর থেকে আসা মানুষকে কাবা দেখার সুযোগ করে দিতে মক্কার স্থানীয় বাসিন্দাদের রমজানে কাবা শরীফে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে। নামাজ আদায়ের জন্য মক্কাবাসীকে অন্যান্য মসজিদগুলোতে যেতে উদ্বুদ্ধ করা হয়েছে।

সৌদির এ মন্ত্রণালয় এক্সে এক পোস্টে জানিয়েছে, আল্লাহর মেহমানরা মক্কারও মেহমান। তাই চলুন তাদের প্রতি পরহিতব্রতী হই এবং তাদেরকে কাবায় জায়গা করে দেই। পুরো মক্কাই পবিত্র। ফলে এই স্থানের যেকোনো মসজিদে নামাজ আদায় করলেও আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে।

উল্লেখ্য, সৌদি আরবে গত ১১ মার্চ রমজান মাস শুরু হয়েছে। বিগত রমজানের মতো এবারও অসংখ্য মুসল্লি মক্কায় ওমরাহ করতে এসেছেন। এবার ওমরাহ ভিসা ছাড়াও ভিজিট ভিসা ও ট্যুরিস্ট ভিসা দিয়েও ওমরাহ পালনের সুযোগ রেখেছে সৌদি সরকার।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদি সরকারের অনুমতি ছাড়া হজ করলে পাপ হবে!
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
X
Fresh