• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়ায় বিশ্ব যুব উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন ছাইয়েদুল

আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ১৭:০৮
মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম
ছবি : সংগৃহীত

রাশিয়ায় অনুষ্ঠিত হয়েছে বিশ্ব যুব উৎসব। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আন্তর্জাতিক যুব সহযোগিতা বৃদ্ধির আদেশ অনুসারে ২০২৪ সালে দেশটিতে এ উৎসব অনুষ্ঠিত হয়েছে। আর এই আয়োজনে রাশিয়ান সরকারের আমন্ত্রণ ও অর্থায়নে অংশগ্রহণ করেছে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

তিন সপ্তাহব্যাপী উৎসবটি কৃষ্ণসাগরের উত্তর-পূর্ব উপকূলের শহর সোচি সহ রাশিয়ার বিভিন্ন অঞ্চলে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। উৎসবটি আয়োজন করে রাশিয়ান ফেডারেশনের যুব বিষয়ক ফেডারেল এজেন্সি।

ছাইয়েদুল সেন্ট পিটার্সবার্গে আঞ্চলিক কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ এবং অবদান রাখার জন্য, রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ স্থানীয় সরকারের যুব নীতি কমিটির ডেপুটি চেয়ারম্যান পলিশুক ওলেগ ইগোরিভিচ এর কাছ থেকে প্রশংসাপত্র গ্রহণ করেন। এ ছাড়া তিনি রাশিয়ায় অনুষ্ঠিত অষ্টম প্রেসিডেন্ট নির্বাচনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। একইসঙ্গে সেন্ট পিটার্সবার্গে নির্বাচনী এলাকার বিভিন্ন পোলিং স্টেশন পরিদর্শন করেন।

ছাইয়েদুল বর্তমানে চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিকস বিশ্ববিদ্যালয়ে চীন সরকারের স্কলারশিপে পিএইচডি প্রোগ্রামে ইন্টারন্যাশনাল ট্রেড মেজরে অধ্যয়ন করছেন। উচ্চতর শিক্ষাগ্রহণের জন্য ২০১৮ সালে চীন সরকারের স্কলারশিপে একই বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স প্রোগ্রামে ইন্টান্যাশনাল বিজনেস মেজরে ভর্তি হন তিনি।

ছাইয়েদুল ইসলামের বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের নলুয়া গ্রামে। বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। দুই ভাই বোনের মধ্যে তিনিই বড়। পড়াশোনার পাশাপাশি তিনি চীনে একজন গণমাধ্যমকর্মী হিসেবে এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত রয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১৭, শিশুসহ আহত ৬০
ইরানের প্রতিরক্ষা ব্যবস্থায় রাশিয়ার অস্ত্র
মুখ খুলল রাশিয়া
দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণে সম্মত বাংলাদেশ-রাশিয়া
X
Fresh