• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

জনজীবনে স্বস্তি নিয়ে হঠাৎ বৃষ্টি, ঝরবে আরও যতদিন

আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২৪, ২৩:২৭
জনজীবনে স্বস্তি নিয়ে হঠাৎ বৃষ্টি, ঝরবে আরও যতদিন
ফাইল ছবি

বাড়তে থাকা তাপমাত্রায় দুঃসহনীয় গরমে কিছুটা স্বস্তি এনে দিয়েছে বৃষ্টি। তবে, আগামী পাঁচ দিনে তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যেও স্বস্তির বার্তা পাওয়া গেছে আগামী ৭২ ঘণ্টার (তিন দিন) আবহাওয়ার পূর্বাভাসে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে আগামী তিন দিন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নোয়াখালীর হাতিয়ায়। সেইসঙ্গে ফেনীতে ২৮, মাদারীপুরে ২২, চাঁদপুরে ১৩, মাইজদীকোর্টে ১১ মিলিমিটার ছাড়াও ঢাকায় ৫, সন্দ্বীপে ৪, চট্টগ্রামে ২ ও সিলেটে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

অন্যদিকে, আজ সন্ধ্যায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই সময় সর্বোচ্চ ৩১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজধানী ঢাকায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা, বরিশাল, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরদিন শনিবার একই সময় পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অন্যদিকে, রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আগামী ৫ দিনের প্রথমার্ধে দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে রেস্টুরেন্টে দুপুর হলেই নামে বৃষ্টি, তীব্র গরমে মেলে স্বস্তি
যে কারণে হয় হিটস্ট্রোক, প্রতিরোধে যা করবেন
নতুন করে ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি
দ্বিতীয় দিনের মত স্বস্তির বৃষ্টি সিলেটে 
X
Fresh