• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ভাইরাল ছবি প্রসঙ্গে যা জানালেন ববি উপাচার্য বদরুজ্জামান

ববি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মার্চ ২০২৪, ১৫:৪০
উপাচার্য
ছবি : সংগৃহীত

ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ফুলেল শুভেচ্ছা নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়ার ছবি ভাইরাল হয়। কেউ এটিকে নেতিবাচক হিসেবে, আবার ইতিবাচক হিসেবে মন্তব্য করছেন।

উপাচার্য এ প্রসঙ্গে বলেন, আমি সবার মন জয় করে কাজ করতে চাই। এটা মানুষের ভালোবাসা। আর এই ভালোবাসার প্রতিদান দিতে চাই।

এর আগে, গত ৪ মার্চে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় পর রেওয়াজ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অনেকেই তাকে ফুলেল শুভেচ্ছা জানান। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী থেকে শুরু করে সামাজিক-স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন গুলো ফুল দিয়ে বরণ করে নেন উপাচার্যকে। মানুষের দেওয়া শুভেচ্ছা সম্বলিত ফুলের তোড়া চারপাশে সাজিয়ে ছবি তুলেছিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট দিয়েছিলেন তার এক শিক্ষার্থী। সেই পোস্টটি শেয়ার করেছিলেন উপাচার্য। তবে ছবিটি ভাইরাল হওয়ায় পোস্টটি সরিয়ে নেওয়া হয়। পরে নতুন করে আলোচনায় নিয়ে এসেছে উপাচার্য ড. বদরুজ্জামান ভূঁইয়াকে। কেউ মন্তব্য করেছেন ফুলের রাজ্যে এক টুকরা মৌমাছি। আবার অনেকে বলেছেন এটা তার কাজের ভালোবাসার ফলস্বরূপ। ভিন্ন ভিন্ন মন্তব্য করতে দেখা গেছে। কটূক্তি করে অনেকে করেছেন মন্তব্য।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, উপাচার্য মাঝখানে বসে আছেন। তার চারপাশে রয়েছে শুভেচ্ছা সম্বলিত ফুলের তোড়া। ছবিটি নিয়ে নেটিজেনরা ফেসবুকে বিভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন। অংশ নিয়েছেন সমালোচনায়। তাদের মধ্যে রয়েছে অন্য বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষকরাও। আবার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক আবু জাফর মিয়া লিখেছেন, উপাচার্য স্যারের মত একজন ডাইনামিক, এনার্জেটিক এবং ইয়াং ভিসি পেয়ে সত্যিই ধন্য। তার মত শিক্ষার্থীবান্ধব ভিসি পাওয়া সৌভাগ্যের ব্যাপার। তিনি এত এত ফুল পেয়েছেন, সেটা নিয়েই তো সমালোচনা, তাই না? কিন্তু বুঝতে হবে ফুল কেউ তেল দেওয়ার জন্য দেয় নাই। বরং তিনি তার কর্মকান্ডের জন্য ছাত্র, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের মন জয় করে নিয়েছেন। তাই তিনি ভিসি হিসেবে নিয়োগ পাওয়ায় সবাই আনন্দিত হয়ে ফুল দিয়েছেন। এখানে বিষয়টিকে অন্যভাবে দেখার সুযোগ নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক লিখেছেন, কেউ নতুন পদে আসীন হলে আমাদের দেশে ফুল দেওয়ার রেওয়াজ আপনাদের সবারই জানা আছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হওয়ার পর বিভিন্ন বিভাগ, দপ্তর, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ পুরো বরিশালবাসী স্যারকে ফুল দিয়ে বরণ করে নিয়েছেন। সুতরাং বিষয়টিকে ভিন্নভাবে উপস্থান না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলবিরোধী বিক্ষোভ, স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়
লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে নারী নিখোঁজ
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
গাজায় বর্বরতা, বিশ্বজুড়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ
X
Fresh