• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নারী দিবস উপলক্ষে পিএসটিসির ফুটবল ম্যাচ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১৮:১০

আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারের (পিএসটিসি) গোল প্রকল্পের আয়োজনে রাজধানীতে অনুষ্ঠিত হলো কিশোরীদের অংশগ্রহণে ফুটবল ম্যাচ, পুরস্কার বিতরণী এবং আলোচনাসভা।

বুধবার (৬ মার্চ) সকালে ঢাকার ধলপুরের সিটি করপোরেশন আদর্শ হাই স্কুলে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপসচিব মো. শাখাওয়াত হোসেন সরকার। বিশেষ অতিথি ছিলেন ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ বাদল সরদার, সিটি করপোরেশন আদর্শ হাই স্কুলের প্রধান শিক্ষক ইকবাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ।

এ সময় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে প্রধান অতিথি মো. শাখাওয়াত হোসেন সরকার বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। আমাদের প্রধানমন্ত্রী নারী, বিশেষ বিশেষ জায়গায় নারীরাই কাজ করে যাচ্ছে। তাই তোমাদেরকে ও এগিয়ে যেতে হবে।

৪৯নং ওয়ার্ড কাউন্সিলর বাদল সরদার বলেন, এই এলাকায় এত বড় আয়োজন, এলাকার মেয়েদের অগ্ররাধিকার দেওয়া আমি দেখিনি। পিএসটিসির গোল প্রকল্পের এই আয়োজন আমাকে মুগ্ধ করেছে। আমি এই এলাকায় পিএসটিসিকে অনেক কাজ করতে দেখেছি, তাদের কার্যক্রম আমার ভালো লেগেছে। যেকোনো রকম সহযোগিতায় আমাকে পাশে পাবেন।

পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ বলেন, আমি আজকের মেয়েদের ফুটবল টুর্নামেন্ট দেখার আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলাম, তাদের খেলার ইচ্ছাশক্তি ছিল প্রবল। সবশেষে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য, পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টারের (পিএসটিসি) গোল প্রকল্প দেশের দুটি এলাকায় বাস্তবায়ন হচ্ছে। এর মধ্যে একটি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অধীনে ৩টি স্কুল ও ২টি ক্লাব এবং অপরটি গাজীপুর সিটি কর্পোরেশনের অধীনে ৫টি স্কুল ও ১টি ক্লাব। এই প্রকল্পের মূল লক্ষ্য হলো বিদ্যালয়ের মেয়েদের গোল পাঠ্যক্রমের সাথে অর্ন্তভুক্ত করা এবং তাদের নিয়মিত গোল সেশনের পাশাপাশি খেলাধুলাসহ উন্নয়নমূলক কার্যক্রম এবং গোল ইভেন্টগুলিতে অংশ নিতে উৎসাহিত করা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী দিবসে শুধু নারীদের দিয়ে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট
জাতীয় বিশ্ববিদ্যালয়ে নারী দিবসে প্রীতি সম্মিলন অনুষ্ঠিত 
বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
নিজের শক্তির উৎসের কথা জানালেন অপু বিশ্বাস
X
Fresh