• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ২১:১৩

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির (বাফওয়া) উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন হয়েছে।

বাফওয়া ও আদার্স উইমেন এন্ড চিলড্রেন ক্লাবের সভানেত্রী তাহমিদা হান্নানের নির্দেশনায় শুক্রবার (৮ মার্চ) অত্যন্ত অনাড়ম্বর পরিবেশে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই তাহমিদা হান্নান বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে বাফওয়ার কর্মকান্ডের ওপর ভিত্তি করে নির্মিত একটি স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাতজন নারীর ব্যক্তিগত সফলতার স্মৃতিচারণ করা হয় এবং সম্মাননা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি নাহিদ ইজাহার খান বরেণ্য নারীদের বাফওয়া ক্রেস্ট ও উপহার প্রদান করেন।

তাহমিদা হান্নান বলেন, উপস্থিত বরেণ্য নারীরা জয় আর শক্তির অদম্য ইচ্ছাশক্তি নিয়ে সফলতার চূড়ায় উঠে সময়কে দিয়েছেন নতুন মাত্রা। তাদের চিন্তা-চেতনা, কর্ম, সৃষ্টি, প্রাপ্তির পূর্ণতা দিয়ে তারা সমাজ, সংস্কৃতি আর অর্থনীতির নতুন কাঠামো নির্মাণে বিশেষ ভূমিকা রেখেছেন।

অনুষ্ঠানটিকে মহিমান্বিত করার লক্ষ্যে নারীদের ওপর গীতি নৃত্য নাট্যের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে নারী দিবস উপলক্ষে বাফওয়া কর্তৃক প্রকাশিত বার্ষিক স্মরণিকা ‘অভ্রনীল’-এর ৫ম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। এই স্মরণিকাটিতে বাফওয়ার সার্বিক কর্মকান্ডের চিত্র স্বল্প পরিসরে তুলে ধরা হয়েছে। বাফওয়ার কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি স্মরণিকা প্রকাশে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সংগঠনের সদস্যরা যে আন্তরিকতা ও একাগ্রতা প্রদর্শন করেছে, তার জন্য প্রতিমন্ত্রী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

তাহমিদা হান্নানের ঐকান্তিক প্রচেষ্টা এবং বাফওয়ার প্রতি তার দায়িত্ববোধ ও সম্পৃক্ততায় অতি দ্রুত বহুমুখী প্রকল্প গ্রহণের ফলে সংগঠনটি শুধু বিমান বাহিনী নয় জাতীয় পর্যায়ে এক অনন্য উচ্চতর নারী সংগঠনে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে সেনাবাহিনী হতে আগত অতিথিবৃন্দ, কেন্দ্রীয় বাফওয়ার সহ-সভানেত্রীবৃন্দ, ঢাকা এলাকায় বসবাসকারী বিমান বাহিনীর কর্মকর্তাদের সহধর্মিনী ও মহিলা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যাদের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি সফল হয়েছে তাদের প্রতি প্রধান অতিথি ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকল বরেণ্য নারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বাংলাদেশ বিমান বাহিনীর সকল ঘাঁটিতে একইভাবে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী দিবসে শুধু নারীদের দিয়ে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট
জাতীয় বিশ্ববিদ্যালয়ে নারী দিবসে প্রীতি সম্মিলন অনুষ্ঠিত 
নিজের শক্তির উৎসের কথা জানালেন অপু বিশ্বাস
নারী দিবসে নারীদের প্রতি যে প্রত্যাশার কথা জানালেন জায়েদ খান
X
Fresh