• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঢামেকে রোগীদের শরীরে ঢুকে যাচ্ছে মাদকাসক্তদের রক্ত : র‍্যাব

আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ২১:৫৭
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতাল
ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) হাসপাতালে রোগীদের রক্তের প্রয়োজন হলে টাকার বিনিময়ে জোগাড় করে দেয় সক্রিয় দালাল চক্র। তবে বেশির ভাগ রক্ত তারা জোগাড় করে হাসপাতালের আশপাশে থাকা ভবঘুরে ও মাদকাসক্তদের থেকে। ফলে জীবন বাঁচাতে গিয়ে রোগীদের সরিরে মিশে যাচ্ছে মাদকাসক্তদের রক্ত।

এমন অভিযোগের ভিত্তিতে সোমবার (৪ মার্চ) ঢামেক হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫৮ জন দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম।

অভিযান শেষে ঢামেকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে ঢাকা মেডিকেলে রোগীদের জিম্মি করে যে সিন্ডিকেট গড়ে উঠেছে। সেই দালাল চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়েছি।

এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে র‍্যাব অধিনায়ক জানান, সোমবার ৬৫ জন দালাল আটক করেছেন তারা। এদের মধ্যে ৫৮ জনকে ১৫ থেকে এক মাস করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এই দালালরা বিভিন্ন ওয়ার্ডে, জরুরি বিভাগে, বহির্বিভাগে, ব্লাড ব্যাংকে রোগীদের জিম্মি করে। আবার মেডিকেলের ভেতরে অসহায় রোগীদের জিম্মি করে ছিট পাইয়ে দেওয়ার জন্য লেনদেন করে।

কর্নেল আরিফ আরও বলেন, ‘আমরা বেশ কিছুদিন ধরে গোয়েন্দা নজরদারি চালিয়েছিলাম। গোয়েন্দা নজরদারির ভিত্তিতেই উপযুক্ত প্রমাণ সাপেক্ষে এসব দালাল চিহ্নিত করেছি। আজকে আমরা অল্পসংখ্যক দালাল ধরেছি। এ সংখ্যাটা আরও বেশি হবে। এদের বড় একটি চক্র আছে। শুধু ঢাকা মেডিকেলেই ১৫০ থেকে ২০০ দালাল আছে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেশার টাকা না দেওয়ায় মায়ের হাতের রগ কেটে দিয়েছে ছেলে!
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
ঈদে ১৭২ মোটরসাইকেল দুর্ঘটনায় ঢামেকে ভর্তি ৮২, মৃত্যু ৩
সরকার রক্তের হোলি খেলায় মেতেছে : ফখরুল
X
Fresh