• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আগামী দুদিনে ঢাকাসহ চার বিভাগে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা 

আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৬:২৭
আগামী দুদিনে ঢাকাসহ চার বিভাগে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা 
ফাইল ছবি

প্রকৃতিতে বইছে বসন্তের হাওয়া। কুয়াশার দাপট কাটিয়ে ঝলমলে সূর্যালোকে গত কয়েক দিনে বেড়েছে তাপমাত্রা। দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন বিরাজ করছে ১৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এই পরিস্থিতিতে আগামী দুদিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি রোববার ও সোমবার ঢাকাসহ দেশের চার বিভাগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

শনিবার (২ মার্চ) সকাল ৯টায় আগামী ৭২ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। এদিন সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়, ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ ও আগামীকাল (২-৩ মার্চ) শুষ্ক থাকতে পারে সারাদেশের আবহাওয়া। আংশিক মেঘলা থাকতে পারে আকাশ। তবে রোববার রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

শনিবার সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে রাতে। আর রোববার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

এছাড়া সোমবার (৪ মার্চ) রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আবহাওয়া শুষ্কই থাকার সম্ভাবনা। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এই সময়ে। তবে আগামী ৫ দিনে রাত ও দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে ঝুম বৃষ্টি, স্বস্তি ফিরল নগরে 
প্রতীক্ষিত সুখবর দিলো আবহাওয়া অফিস
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
ঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস
X
Fresh