• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইথার আখতারুজ্জামানের কাব্যগ্রন্থ ‘মিথের মতো মিথ্যে’

শিল্প-সাহিত্য ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৩
ছবি : সংগৃহীত

‘অমর একুশে বইমেলা ২০২৪’-এ প্রকাশিত হয়েছে তরুণ কবি ও গীতিকার ইথার আখতারুজ্জামানের চতুর্থ কাব্যগ্রন্থ ‘মিথের মতো মিথ্যে।’ বইটি প্রকাশ করেছে আজব প্রকাশ। প্রচ্ছদ করেছেন সারাজাত সৌম্য। পাওয়া যাবে আজব প্রকাশের ৩৯২ ও ৩৯৩নং স্টলে।

প্রকাশিত বই নিয়ে ইথার আখতারুজ্জামান বলেন, আমার লেখালেখির শুরু শৈশবে থেকে। মাঝে বেশ কয়েক বছর বিভিন্ন ব্লগ ও লিটল ম্যাগাজিনে নিয়মিত লিখেছি। কিন্তু নিজের লেখা কখনও বই আকারে প্রকাশ করব এবং তা চার চারটি বইয়ে রূপ নেবে, এই ব্যাপারে কোনো নিশ্চিত ধারণা কখনোই ছিল না। অসংখ্য পাঠকের ভালোবাসা আমাকে এখানে নিয়ে এসেছে।

‘মিথের মতো মিথ্যে’র অধিকাংশ কবিতারই গত বছর ফেব্রুয়ারি থেকে আগস্টের মধ্যে লেখা। আশা করছি গত তিনটি বইয়ের মতোই এই বইটিও পাঠকদের তৃপ্ত করবে।

আজব প্রকাশের প্রকাশক জয় শাহরিয়ার বলেন, ইথারের পূর্বে প্রকাশিত তিনটি বইয়ের মতোই এ বছর প্রকাশিত বইটি নিয়েও আমি আশাবাদী। আশা করি বইটি সর্বোচ্চ মাইলফলক স্পর্শ করবে। ইতোমধ্যেই বইটি কবিতা ক্যাটাগরিতে বেস্ট সেলার লিস্টে উঠে এসেছে পাঠকের ভালোবাসায়।

আখতারুজ্জামানের লেখা বই নৈঃশব্দ্যের ঘোর (২০২১), রুইতনের বিবি (২০২১), বসন্ত বিভ্রম (২০২৩) প্রকাশ পেয়েছে। ‘রুইতনের বিবি’র জন্য তিনি পেয়েছেন ২০২২ সালে পাঠক জরিপে ‘চলন্তিকা সাহিত্য পুরস্কার।’

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
বইমেলায় যারা পেলেন গুণীজন স্মৃতি পুরস্কার
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
শেষ সময়ে প্রাণবন্ত বইমেলা
X
Fresh