• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শেষ সময়ে প্রাণবন্ত বইমেলা

আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৯:৫২
প্রাণবন্ত, বইমেলা
ছবি : সংগৃহীত

বিদায়ের সুর বাজছে আমর একুশে বইমেলায়। শেষবেলায় দর্শনার্থী ছিল কম। তবে পাঠকদের সমাগম ছিল বেশি। মেলায় যারা আসছেন অধিকাংশের হাতে ছিল বই। শেষ সময়ে পাঠকদের পদচারণায় প্রাণবন্ত ছিল বইমেলা।

শনিবার (২ মার্চ) সরেজমিনে দেখা গেছে, তেমন ভিড় ছিলনা মেলায়। দর্শনার্থীদের সংখ্যা কম দেখা গেছে। শেষবেলা বইপ্রেমীরা খুঁজে খুঁজে বই কিনছেন। তবে অধিকাংশ পাঠককে হাতে বই নিয়ে ঘুরতে দেখা গেছে। খালি হাতে মেলা প্রাঙ্গণ থেকে বের হচ্ছে না পাঠকরা।

এদিকে মেলার শেষ দিন হওয়ায় বই গোছাচ্ছেন কর্মীরা। বইগুলো প্যাকেজিং করে বিদায়ের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বিক্রয়কর্মীরা জানান, মেলায় দর্শনার্থী কম হলেও বেচাকেনা ভালো। যারা স্টলে আসছেন তাদের বেশির ভাগই বই কিনছেন। ঘুরতে আসা মানুষের সংখ্যা ছিল কম।

তারা আরও বলেন, সময় বাড়ানোর কারণে কাল থেকে ভালো বিক্রি হয়েছে। শেষ সময়ে প্রবন্ধ, ইতিহাস, মুক্তিযুদ্ধ, স্বাস্থ্যবিষয়ক ও বাচ্চাদের নৈতিকতার বই বেশি বেচাকেনা হয়েছে।

দর্শনার্থী আলমগীর হোসেন বলেন, শেষ সময়ে কিছু প্রয়োজনীয় বই সংগ্রহ করেছি। যা অন্যসময় পাওয়া যায় না। ভালেই লাগছে। এরপর অপেক্ষা করতে হবে আরও একবছর।

প্রসঙ্গত, মেলা শেষ হওয়ার কথা ছিল ২৯ ফেব্রুয়ারি। তবে প্রকাশকদের আবেদনের পর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে মেলার সময় বাড়ানো হয় দুদিন।

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের ঈদ কেনাকাটায় উপচেপড়া ভিড়
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
বইমেলায় যারা পেলেন গুণীজন স্মৃতি পুরস্কার
X
Fresh