• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের দিয়ে ভিকারুননিসা ঘেরাওয়ের হুমকি সেই শিক্ষকের

আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৫
ভিকারুননিসা
ফাইল ছবি

চাকরিতে পুনর্বহাল না করলে শিক্ষার্থী-অভিভাবকদের দিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ ঘেরাওয়ের হুমকি দিয়েছেন সাময়িক বরখাস্ত শাখা প্রধান শাহ আলম খান।

তথ্যমতে, গত ৪ জানুয়ারি নিয়ম বহির্ভূতভাবে প্রথম শ্রেণিতে কয়েকজন শিক্ষার্থী ভর্তির অভিযোগে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের মূল ক্যাম্পাসের দিবা শাখার প্রধান শাহ আলমকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সঙ্গে পুরো ঘটনা তদন্ত করতে তিন সদস্যের একটি গঠন করা হয়। তবে এখন পর্যন্ত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেয়নি। এদিকে বরখাস্ত হওয়া সত্ত্বেও শিক্ষক শাহ আলম স্কুলের সব ধরনের কার্যক্রমে অংশগ্রহণ করছেন। একইসঙ্গে যারা তার বিরুদ্ধে অভিযোগ করেছেন, তাদের হুমকি দিচ্ছেন তিনি।

এ ছাড়া দ্রুত সময়ের মধ্যে চাকরিতে পুনর্বহাল না করলে নিজ শাখার শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে ভিকারুননিসা ঘেরাও করারও হুমকি দিয়েছেন শাহ আলম। তার এ ধরনের হুমকিতে ভীতসন্তস্ত্র হয়ে পড়ছেন অন্যান্য শিক্ষকরা। বিষয়টি নিয়ে অধ্যক্ষের কাছে মৌখিকভাবে অভিযোগও জানিয়েছেন তারা।

নাম প্রকাশ না করার শর্তে ভিকারুননিসা স্কুলের একজন জ্যেষ্ঠ শিক্ষক বলেন, ভর্তিতে অনিয়ম নিয়ে যে অভিভাবক ও শিক্ষকরা অভিযোগ করেছেন, তাদেরকে নানান ভাবে হুমকি দিচ্ছেন শাহ আলম। এ ছাড়া স্কুলের বিভিন্ন ফেসবুক গ্রুপে তাদের দেখে নেওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন শিক্ষকরা। তারা বলছেন, শিক্ষক শাহ আলমের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা না নেওয়া পর্যন্ত তার স্কুলে আসা বন্ধ করতে হবে।

এ বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, শিক্ষক শাহ আলমকে সাময়িক বরখাস্ত করে তাকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। নিয়ম অনুযায়ী সাময়িক বরখাস্ত হলে তাকে স্কুলে আসতে হবে, সে জন্যই তিনি স্কুলে আসছেন।

হুমকি প্রসঙ্গে তিনি বলেন, এ ধরনের অভিযোগের বিষয়ে আমার জানা নেই। কাউকে তিনি এ ধরনের হুমকি দিয়ে থাকলে তারা স্কুলের অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ জানাতে পারেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ
লোহাগড়ায় গরমে ১২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা
কুবিতে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষকদের
পদ্মায় গোসলে নেমে কলেজ শিক্ষার্থীর মৃত্যু  
X
Fresh