• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

যুবককে বউ খুঁজে দিলেন এআই!

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৮
এআই
ছবি : সংগৃহীত

সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্যে এক যুবকের বউ খুঁজে পাওয়ার খবর পাওয়া গেছে। ওই যুবকের এমন পোস্ট ঘিরে সামাজিক মাধ্যমে শুরু হয়েছে হইচই।

ওই যুবকের নাম আলেজান্ডার জাদান। তিনি এক্সের এক পোস্টে জানান, ডেটিং অ্যাপ টিন্ডারে অ্যাকাউন্ট চালনার জন্য চ্যাটজিপিটির সাহায্য নেন। আর সেই চ্যাটজিপিটিই আলেকজান্ডাকে ৫০০০ বান্ধবী খুঁজে দেয়।

মনের মানুষ খুঁজতে কীভাবে এআইয়ের সাহায্য নিলেন তিনি, এমনই প্রশ্ন আসে নেটিজেনদের মনে। এক্সের পোস্টে আলেকজান্ডার লিখেন, আমি ডেটিং অ্যাপে এক মহিলাকে প্রেম প্রস্তাব দিই। প্রায় এক বছর ধরে চ্যাটজিপিটি আমার হয়ে ওই মহিলার সঙ্গে কথা বলে। আমার মনের মানুষটি খুঁজতে চ্যাট জিপিটি প্রায় ৫,৩২৯ জন তরুণীর সঙ্গে আমার ডেটের ব্যবস্থা করে। কখনও কখনও ১ দিনে ৬ জন তরুণীর সঙ্গে আমার ডেট নিশ্চিত করে ফেলত সে। তবে এরই মাঝে আমি আমার মনের মানুষ ক্যাটরিনাকে খুঁজে পেয়েছি। খানিকটা চ্যাটজিপিটির দৌলতেই।

তবে এই কাজ মোটেও সহজ ছিল না আলেকজান্ডারের কাছে। তিনি বলেন, প্রথম দিকে আমার ভীষণ সমস্যা হত। প্রোগ্রামটি আমায় ঠিকঠাক বুঝতে পারত না। তার পরে বেশ কিছু দিন আমি ওকে প্রশিক্ষণ দিই। তারপর চমৎকারভাবে, আমার মতো করেই ও তরুণীদের সঙ্গে আলাপচারিতা শুরু করে।

আলেজান্ডার জানান, আমার ঠিক কেমন নারী চাই, সেই সমস্ত ফিল্টারও আমি চ্যাটজিপিটিতে রেখেছিলাম। আমার মনের মতো মহিলাদেরই ডেটে যাওয়ার প্রতিশ্রুতি দিত সে। ক্যাটরিনাও দীর্ঘদিন আমি ভেবে চ্যাটজিপিটির সঙ্গেই কথা বলেছে। যদিও বিয়ের দিন অবধি আমি সেই কথা তাকে জানাইনি। বিয়ের পরে সবটা বলেছি ওকে। ও বিষয়টিকে মজার ছলেই নিয়েছে।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের প্রথম এআই সুন্দরী কেনজা লাইলি
এআইআইবি থেকে ৪০ কোটি ডলার বাজেট সহায়তা পেল সরকার 
চীনে চালু হলো বিশ্বের প্রথম এআই হাসপাতাল
চ্যাটবটের ওপর বাড়তি আস্থা না রাখলেই ভালো