• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

কী স্বপ্ন দেখবেন, এখন থেকে নিজেই ঠিক করতে পারবেন

আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬
ছবি : সংগৃহীত

ঘুমের মধ্যে স্বপ্ন দেখা মানুষের জীবনের একটি স্বাভাবিক প্রক্রিয়া। কখনো আমরা ভালো স্বপ্ন দেখে খুশি হয়, আবার কখনো দুঃস্বপ্ন দেখে আঁতকে উঠি। এবার এ সমস্যার সমাধান এনেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। এখন থেকে আপনি কেমন স্বপ্ন দেখবেন, নিজেই তা ঠিক করতে পারবেন। নিজের খুশিমতো স্বপ্ন দেখেতে সহায়তা করবে কৃত্রিম বুদ্ধিমত্তা।

সম্প্রতি এমনই প্রতিবেদন প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস টেক ও সিএনবিসি।

‘হালো এআই’ নামের উন্নত প্রযুক্তির সহায়তায় আপনি স্বপ্নের অনিয়ন্ত্রিত পৃথিবী নিয়ন্ত্রণ করতে পারবেন। প্রোফেটিক নামের একটি প্রযুক্তি কোম্পানি স্বপ্নের রহস্যময় জগতে পছন্দমতো প্রবেশের লক্ষ্যে সম্প্রতি একটি হেডব্যান্ড ডিভাইস তৈরি করেছে। এর মাধ্যমে আপনি শুধু স্বপ্নের জগতেই প্রবেশ করতে পারবেন না, পুরোপুরি নিয়ন্ত্রণও করতে পারবেন।

কোম্পানিটির দাবি, ‘ড্রিমস অন ডিমান্ড’ নামে প্রচার চালানো হালো এআই হেডব্যান্ডের সাহায্যে ঘুমের মধ্যে আপনার পছন্দের স্বপ্ন দেখতে পারবেন। অত্যাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্যে ডিভাইসটি প্রস্তুত করেছে।

তাদের মতে, ডিভাইসটির আলট্রাসাউন্ড ব্যবহার করে স্বপ্নের জগতে প্রবেশে সহায়তা করে। প্রবেশ করানোর পর এই ডিভাইসটি আপনার ওপর নিয়ন্ত্রণের ভার দেয়। ফলে ব্যবহারকারী নিজের স্বপ্নের জগত নিজেই নিয়ন্ত্রণ করে পছন্দমতো স্বপ্ন দেখতে পারবেন। হালো এআই হেডব্যান্ডটি একটি উন্নত নিউরোটেক পরিধানযোগ্য ডিভাইস, যা মানুষের অবচেতনে মস্তিষ্কে প্রবেশ করে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
যে কারণে ২০ জনের বিসিএসের স্বপ্নভঙ্গ
শিরোপা স্বপ্নে হোঁচট খেল লিভারপুল
অবিশ্বাস্য প্রত্যাবর্তনেও স্বপ্নভঙ্গ কভেন্ট্রির, ফাইনালে ম্যানইউ
X
Fresh