• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

শীতের দাপট আরও যতদিন থাকতে পারে

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৮:৫২
শীতের দাপট আরও যতদিন থাকতে পারে
ফাইল ছবি

হাড় কাঁপানো শীতে কাঁপছে সারাদেশ। এরমধ্যে দেশের চার জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা আরও কয়েক জেলায় বিস্তার লাভ করতে পারে। তবে শীতের তীব্রতা শনিবার থেকে কিছুটা কমতে শুরু করলেও দাপট আরও কয়েক দিন চলমান থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, শীতের তীব্রতা শনিবার (১৩ জানুয়ারি) থেকে কিছুটা কমে আসবে। তবে মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে ফের কোথাও কোথাও শীতের তীব্রতা বাড়তে পারে। রয়েছে বৃষ্টির পূর্বাভাসও।

অন্যদিকে, আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, আগামী সপ্তাহের শেষের দিকে আবহাওয়া পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। আপাতত কুয়াশা কাটারও তেমন সম্ভাবনা নেই।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারির মধ্যে কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কিছুটা কমে কোনো কোনো জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তার বলছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ অবস্থায় কিশোরগঞ্জ, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের মধ্যেই যেসব জায়গায় বৃষ্টির আভাস
যে রেস্টুরেন্টে দুপুর হলেই নামে বৃষ্টি, তীব্র গরমে মেলে স্বস্তি
দ্বিতীয় দিনের মত স্বস্তির বৃষ্টি সিলেটে 
বৃষ্টির আশায় কুড়িগ্রামে ব্যাঙের বিয়ে
X
Fresh