• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল প্রশ্নে রুল

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ২১:২২
ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের অনুষ্ঠিত লিখিত পরীক্ষা বাতিল প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (৩ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

রিটের পক্ষের আইনজীবী মো. দেলোয়ার হোসেন বলেন, ডিভাইসের মাধ্যমে জালিয়াতি করে নানান উপায়ে অনেকে পরীক্ষা দেওয়ায় বরিশাল বিভাগের পরীক্ষার্থী ফাতেমা আক্তারসহ ৫৪ জন পরীক্ষা বাতিল চেয়ে রিট দায়ের করেন।

রিটে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার ও জেলা শিক্ষা অফিসারদের বিবাদী করা হয়েছে।

এর আগে, গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের ১৮টি জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২০ ডিসেম্বর পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন।

উল্লেখ্য, গত বছরের ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর ২২ মার্চ দ্বিতীয় দফার (রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগ) এবং ১৭ জুন তৃতীয় দফায় (ঢাকা ও চট্টগ্রাম বিভাগে) নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরমধ্যে প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, দ্বিতীয় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয় : হাইকোর্ট
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ইতিহাস গড়লেন বাঁধন
আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি
X
Fresh