• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফ্রেন্ডস অব হিউম্যানিটি অ্যাওয়ার্ড পেলেন ঐতিহ্য সংগ্রাহক গিরিধর দে 

আরটিভি নিউজ

  ২১ নভেম্বর ২০২৩, ১২:৪৬
ফ্রেন্ডস অব হিউম্যানিটি অ্যাওয়ার্ড পেলেন ঐতিহ্য সংগ্রাহক গিরিধর দে 

স্বেচ্ছা শ্রমে নিজ উদ্যোগ ও অর্থায়নে দেশ ও সমাজ উন্নয়নে কাজ করার স্বীকৃতিস্বরূপ ‘ফ্রেন্ডস অব হিউম্যানিটি অ্যাওয়ার্ড ২০২৩’ পেলেন গিরিধর দে। দেশব্যাপী ইতিহাস ও ঐতিহ্য সংগ্রহ, চর্চা, গবেষণা, প্রচার ও সংরক্ষণের মাধ্যমে তথ্যসমৃদ্ধ দেশ ও আলোকিত সমাজ গঠনে অবদান রাখার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার পান তিনি।

গত শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ঢাকার কাঁটাবনস্থ ‘কবিতা ক্যাফে’ মিলনায়তনে ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ আয়োজিত অষ্টম ‘ফ্রেন্ডস অব হিউম্যানিটি অ্যাওয়ার্ড ২০২৩’-এর এক জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও সাংস্কৃতিক বিকালে আয়োজন করা হয়। এ সময় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য বিভাগে ‘ঐতিহ্য সংগ্রাহক’ ক্যাটেগরিতে গিরিধর দের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের উদ্বোধক কবি আসলাম সানী, সম্মানিত অতিথি কবি আলমগীর রেজা চৌধুরী, প্রধান অতিথি কবি রেজাউদ্দিন স্টালিন, প্রধান আলোচক কবি শাহীন রেজা, বিশেষ অতিথি কামাল আহমেদ (উপমহাপরিচালক, বাংলাদেশ বেতার), কবি মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী (যুগ্ম সচিব, সমাজসেবা অধিদপ্তর), সারমিন আক্তার ময়না (চেয়ারম্যান, ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ) এবং ফারজানা করিম (বরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফ্রেন্ডস অব হিউম্যানিটি বাংলাদেশ সংস্থার প্রধান উপদেষ্টা ও জাতীয় রাজস্ব বোর্ড এর ডেপুটি কমিশনার কবি মো. মেহেবুব হক। স্বাগত বক্তব্য প্রদান করেন কবি ও লেখক মেহবুবা হক রুমা, সংগঠনের কার্যক্রম নিয়ে কথা বলেন সংগঠনের নির্বাহী পরিচালক জায়েদ হোসাইন লাকী। অনুষ্ঠানে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা এবং দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত ১২২ জন কবি, লেখক, সমাজসেবক, সংগঠক, কণ্ঠশিল্পী, আবৃত্তি শিল্পী, নাট্য শিল্পী সহ বিভিন্ন ক্ষেত্রে সফল গুণীজনেরা।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবারের জি সিনে অ্যাওয়ার্ড পুরস্কার পেলেন যারা
মালয়েশিয়ায় বসতে যাচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
শহিদকে পাত্তাই দিলেন না কারিনা (ভিডিও)
বাফটা অ্যাওয়ার্ডস ২০২৪: যারা এবার বাজিমাত করলেন
X
Fresh