Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ ডেস্ক

  ০৯ অক্টোবর ২০২১, ১২:৪৯
আপডেট : ০৯ অক্টোবর ২০২১, ১৩:১১

আবারও অচল ফেসবুক-ইনস্টাগ্রাম

আবারও অচল ফেসবুক-ইনস্টাগ্রাম
ফাইল ছবি

আবারও অচল হয়ে পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক-ইনস্টাগ্রাম। সম্প্রতি সার্ভারে বড় ধরনের বিপর্যয়ের চার দিনের মাথায় বিশ্বের বিভিন্ন জায়গায় আবারও ডাউন হয়ে গেছে অ্যাপ দুটি। বিষয়টি স্বীকার করেছেন খোদ ফেসবুকের একজন মুখপাত্র।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টকে ফেসবুকের মুখপাত্র বলেন, কিছু মানুষ আমাদের অ্যাপস ও বিভিন্ন সেবায় প্রবেশে সমস্যার সম্মুখীন হচ্ছেন। বিষয়টি নিয়ে আমরা অবগত আছি। যত দ্রুত সম্ভব স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে কাজ করছি। যেকোনো ধরনের অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’

অনলাইন প্ল্যাটফর্ম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘ডাউন ডিটেক্টর’ থেকে জানা যায়, শুক্রবার পূর্ব ইউরোপীয় সময় বিকেল ৩টার দিকে অনেকে ইনস্টাগ্রামে ঢুকতে না পারার সমস্যার কথা জানিয়েছেন। এ ছাড়া প্রায় দুই হাজার ব্যবহারকারী ফেসবুক ডাউন পাওয়ার রিপোর্ট করেছেন।

এ বিষয়ে বহু ব্যবহারকারীকে টুইট করতে দেখা যায়। তারা টুইট করে ফেসবুক-ইনস্টাগ্রামের সমস্যা নিয়ে হতাশা প্রকাশ করেন।

এদিকে এবার ফেসবুক-ইনস্টাগ্রামের সমস্যা নিয়ে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানসহ অধিকাংশ দেশ থেকে কোনো অভিযোগ করতে দেখা যায়নি।

উল্লেখ্য, এর আগে ৫ অক্টোবর বড় বিপর্যয়ের মুখে পড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ। ছয় ঘণ্টার বেশি সময় এই তিনটি অ্যাপে প্রবেশ করতে সমস্যায় পড়েন সারা বিশ্বের ব্যবহারকারীরা। পরে কর্তৃপক্ষ সমস্যার সমাধান করলে ধীরে ধীরে সচল হয় অ্যাপগুলো।

ডব্লিউএস/এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS