Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

জুলাইতে শুরু হচ্ছে সাত কলেজে ভর্তির আবেদন 

ফাইল ছবি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয় ও সাত কলেজে ভর্তি পরীক্ষা কার্যক্রম। তবে জুলাই মাস থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী ও ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

সোমবার (১৪ জুন) সাত কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান অধ্যাপক মাকসুদ কামাল।

বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

অধ্যাপক আই কে সেলিম বলেন, এখনও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়নি। তবে জুলাই থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। করোনা সংক্রমণ বিবেচনায় নিয়ে পরবর্তীতে তারিখ নির্ধারণ করা হবে।

অধ্যাপক সেলিম আরো বলেন, করোনার বর্তমান পরিস্থিতির জন্য সভায় সাত কলেজের স্থগিত পরীক্ষা ও নতুন পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

কারোনায় দীর্ঘদিন ধরে কলেজ বন্ধ থাকায় কলেজ খোলার দাবি জানিয়েছে আসছেন সাত কলেজের শিক্ষার্থীরা। এছাড়া স্থগিত হওয়া পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে নেয়ারও অনুরোধ জানান শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় রাজধানীর ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। পরের বছর ২০১৮ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়। এর আগে কলেজগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ছিল।

জেএইচ/এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS