Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

তথ্য-প্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২১, ১৮:২১
আপডেট : ০৯ মার্চ ২০২১, ১৮:২৬

হোয়াটসঅ্যাপের নতুন ঘোষণা, প্রাইভেসি-পলিসি গ্রহণ বাধ্যগত!

হোয়াটসঅ্যাপের নতুন ঘোষণা, প্রাইভেসি-পলিসি গ্রহণ বাধ্যগত!

প্রাইভেসি পলিসি পরিবর্তন নিয়ে নানা বিতর্কের পর তা বাস্তবায়নের তারিখ পিছিয়ে নিয়েছিল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এবার সরাসরি জানালো আগামী ১৫ মে’র মধ্যে প্রাইভেসি পলিসি ব্যবহারকারীদের গ্রহণ করতেই হবে। গ্রহণ না করলে এই ম্যাসেজিং অ্যাপটি আর ব্যবহার করা যাবে না। এ বিষয়ে অ্যাপটির পক্ষ থেকে নোটিফিকেশন পাঠানো হচ্ছে ব্যবহারকারীদের।

আরও পড়ুন: তীব্র গরমে ওজন কমে গেল স্টোকসের

সোমবার (০৮ মার্চ) রিপাবলিক ওয়ার্ল্ড’র এক প্রতিবেদন থেকে নিশ্চিত হওয়া গেছে এ বিষয়ে। এর আগে জানানো হয়েছিল, ব্যবহারকারীদের নতুন প্রাইভেসি পলিসি ৮ ফেব্রুয়ারির মধ্যে গ্রহণ করতে হবে। সে সময় নতুন পলিসি মেনে নিলে ব্যবহারকারীদের তথ্য ফাঁস হবে, এ দাবিতে বিতর্কের মুখে পড়ে ফেসবুকের অন্তর্ভুক্ত হোয়াটসঅ্যাপ। তবে হোয়াটসঅ্যাপ বারবার তখন জানিয়েছে, ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকবে। কিন্তু ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিয়ে শঙ্কায় পড়ে ব্যবহারকারীরা। পরে দিনক্ষণ পেছালেও আবার নতুন করে আলোচনায় আসে নতুন প্রাইভেসি পলিসির নতুন দিনক্ষণের ঘোষণা।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপ ম্যাসেজিং অ্যাপটি বিভিন্ন সময় নতুন নতুন ফিচার নিয়ে এসেছে। ব্যবহারকারীরা যেন একঘেয়ে হয়ে না পড়ে সে জন্যই তাদের এই কৌশল। সম্প্রতি জানা যাচ্ছে এখন থেকে পাঠানো ছবি নিজ থেকেই মুছে যাবে। তবে এ নিয়ে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: মোবাইল ইন্টারনেট গতিতে সোমালিয়া-ইথিওপিয়ারও পেছনে বাংলাদেশ

এসআর/

RTV Drama
RTVPLUS