• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তীব্র গরমে ওজন কমে গেল স্টোকসের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২১, ১৮:১৯

শীতের শেষ, আহমেদাবাদে এখন প্রায় ৪০ ডিগ্রী তাপমাত্রা। এই গরমে ঘণ্টার পর ঘণ্টা অনুশীলনের পর টেস্ট ম্যাচ খেলেছে ইংল্যান্ড দল। শীত প্রধান দেশের মানুষদের জন্যে এশিয়া মহাদেশে চলাফেরা একটু কঠিনই বটে। তেমনটাই ঘটল ইংলিশ অল-রাউন্ডার বেন স্টোকসসহ ইংলিশ ক্রিকেটারদের সঙ্গে।

প্রথমে চেন্নাই, পরে আহমেদাবাদে খেলতে হয়েছে দুটি টেস্ট। একটি দিবারাত্রির হলেও পরে সূর্যের আলোতে খেলতে হয়েছে। এতে অনেকটা দুর্বল হয়ে পড়েছে ইংলিশ ক্রিকেটাররা। আহমেদাবাদের চতুর্থ শেষ ম্যাচ চলাকালীন সেখানকার তাপমাত্রা ছিল চল্লিশের উপরে। যা ইংলিশ ক্রিকেটারদের জন্য একরকম ভয়াবহ।

আরও পড়ুন: বাংলাদেশের ২৪ সদস্যের দলে ৫ নতুন মুখ

এই কঠিন গরমে খেলে ওজন কমে গেছে বেন স্টোকসের। একই অবস্থা দলের বেশ কয়েকজনের। ম্যাচের সময় অসহ্য গরমে বারবার মাঠ ছাড়তে দেখা যায় বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে।

ইংলিশ সংবাদমাধ্যম মিরর স্পোর্টকে স্টোকস বলেছেন, ‘শেষ টেস্ট শুরুর আগে পরে মিলিয়ে আমার প্রায় ৫ কেজি ওজন কমেছে। একই অবস্থা হয়েছে ডম সিবলি আর জেমস অ্যান্ডারসনেরও। অনেকে তীব্র গরমে বারবার মাঠ ছেড়েছে খেলার সময়।’

তবে ভারতের বিপক্ষে ৩-১ ব্যবধানে সিরিজ হারলেও গরমকে দায় করছেন না এই অল-রাউন্ডার।

‘সিরিজ হারের জন্য তীব্র গরমকে অজুহাত হিসেবে দাঁড় করাচ্ছি না। কেন না, এই গরমে খেলার জন্যই আমরা তৈরি হয়ে এসেছিলাম। আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছি সিরিজ জেতার।’

আরও পড়ুন: বার্সার নয়া প্রেসিডেন্টের সামনে অপেক্ষা করছে যে চ্যালেঞ্জ

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh