• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যৌ'নতা নিয়ে জানতে হবে, সংকোচ কাটিয়ে তোলার উপায়

লাইফস্টাইল ডেস্ক

  ২৬ জুন ২০২১, ১৫:২২
প্রতীকী ছবি

যৌনজীবন নিয়ে খোলাখুলি কথা বলতে আধুনিক এই যুগেও অধিকাংশ মানুষই অস্বস্তিবোধ করেন। ফলে অনেকে যৌন সমস্যায় ভুগলেও কারো কাছে শেয়ার করতে চান না। এমনকি অনেকে চিকিৎসকের কাছেও যেতে চান না। চিকিৎসকরা বলছেন, এমনটা মোটেও ঠিক নয়। এতে শরীরের ক্ষতি হতে পারে। যৌনতা নিয়ে লজ্জা দূর করুন। আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলতে হবে। নিজেকে গুটিয়ে না রেখে মেলে ধরুন সবার কাছে। চিন্তাভাবনাগুলো কখনোই নিজের মধ্যে চেপে রাখবেন না। প্রয়োজনে কাছের কিংবা প্রিয় মানুষের সঙ্গে আলোচনা করুন।

অনেক নারীই মনে করেন যে, যৌনতা খুবই বেদনাদায়ক প্রক্রিয়া। এ কারণে অনেকে সঙ্গী থেকে দূরত্বে চলে যান কিংবা অনেকে আবার বিয়েই করেন না। এমনটা মোটেও ঠিক নয়। বিশেষজ্ঞদের মতে, এই দুশ্চিন্তা করা উচিত নয়। স্বামী-স্ত্রীর অন্তরঙ্গ সম্পর্ক থাকবে। বিয়ের মাধ্যমে দুটি পরিবারের মধ্যে নতুন একটি সম্পর্ক হয়। স্বামী-স্ত্রী থেকে নতুন একটি পরিবার সৃষ্টি হয়।

বিশেষজ্ঞদের মতে, কখনোই পর্ন থেকে যৌন শিক্ষা নেয়া ঠিক নয়। পর্ন-এ যৌনতা নিয়ে ভুল তথ্য ও ছবি তুলে ধরা হয়। যা কিনা বাস্তবের থেকে একদমই বিপরীত। এসব মানুষের মস্তিষ্কে বিরূপ প্রভাব ফেলে। ফলে নারী-পুরুষের মধ্যে যৌনতা নিয়ে বিভ্রান্ত তৈরি হয় এবং সমস্যা তৈরি হয়ে থাকে।

চিকিৎসকরা আরও বলছেন, যৌনতা নিয়ে সংকোচ বোধ না করে খোলাখুলি কথা বলুন। কোনো প্রশ্ন থাকলে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করুন। তবে কখনো ভুল শিক্ষা নেয়া যাবে না। যৌনতা খারাপ কিছু নয়। তবে অবৈধভাবে সম্পর্ক তৈরি ও ভুল শিক্ষা জীবনে বিরূপ প্রভাব ফেলে। সূত্র : সংবাদ প্রতিদিন

এসআর/

মন্তব্য করুন

daraz
  • পরামর্শ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টা রোগী দেখবেন না চট্টগ্রামের চিকিৎসকরা 
এপ্রিল থেকে ইন্টার্ন চিকিৎসকরা ২০ হাজার টাকা ভাতা পাবেন
নাজুক ট্রাফিক ব্যবস্থায় বছরে ৫৫ হাজার কোটি টাকার বেশি ক্ষতি (ভিডিও)
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
X
Fresh