• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা থেকে বাঁচতে মাস্ক পরে মাঠে যাচ্ছে একপাল ছাগল!

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১৯:৩৯
করোনাভাইরাস, মাস্ক, ছাগল
মাস্ক পরা ছাগলের পাল।

করোনা আতঙ্কে কাঁপছে বিশ্ব। যেহেতু এখনও পর্যন্ত করোনাভাইরাসের কোনও টিকা বা নির্দিষ্ট কোনও ওষুধ আবিষ্কার হয়নি। তাই পরীক্ষামূলক বিকল্প চিকিৎসা পদ্ধতি, আগাম সতর্কতা আর পরিচ্ছন্নতার ওপরেই ভরসা রাখছেন চিকিৎসক, বিশেষজ্ঞ থেকে আম জনতা। যে যেভাবে পারছেন সাবধান হবার চেষ্টা করছেন।

মুখে মাস্ক পরছেন বা মুখ কাপড়ে ঢেকেছেন প্রায় সকলেই। তবে করোনা সংক্রমণ থেকে পোষ্যদের বাঁচাতে অনেকে তাদের মুখও ঢেকেছেন কাপড় বা মাস্কে! নিউ ইয়র্কের চিড়িয়াখানায় যদি বাঘ-সিংহের শরীরে করোনা সংক্রমিত হতে পারে তাহলে ছাগলের হবে না! তাই নিজের ২০টি ছাগলের মুখে মাস্ক পরালেন ভারতের তেলেঙ্গানার কাল্লুর মণ্ডলের বাসিন্দা এ ভেঙ্কটেশ্বর রাও। খবর জিনিউজের।

ভেঙ্কটেশ্বরের সংসার অনেকটাই নির্ভরশীল এই ২০টি ছাগলের উপর। এগুলো তার পরিবারের সদস্যের মতোই। কিন্তু লকডাউনে মানুষকে ঘরবন্দী করা গেলেও এই প্রাণীগুলিকে দু-বেলা ঘাস খাওয়াতে হলে বাড়ির বাইরে বের করতেই হয়। আর বাইরে বেরলেই করোনা সংক্রমণের ভয়!

যেখানে হাজার হাজার মানুষ মরছে এই ভাইরাসের প্রকোপে, বাঘ-সিংহের শরীরেও যখন করোনা সংক্রমিত হচ্ছে তখন বাইরে ঘাস খেতে বেরিয়ে বিপদে পড়তে পারে এই অবলা প্রাণীগুলোও। তাই ছাগলগুলোকে বাইরে বের করার আগে ওদের নাক মাস্কে ঢেকে দিচ্ছেন তিনি। বাড়ি ফেরার পর নিয়ম মেনে মাস্কগুলো ভাল করে ধুয়ে রোদে শুকিয়েও নিচ্ছেন ভেঙ্কটেশ্বর।

ভেঙ্কটেশ্বরের এই কাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন রীতিমতো ভাইরাল। অনেকেই এই দরিদ্র মানুষটির সচেতনতা আর উদ্যোগের প্রশংসা করছেন।

সূত্র- জিনিউজ।

জিএ

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বগুড়ায় জন্ম নিল অদ্ভুত আকৃতির ছাগল
ছাগলে আম গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষ, নিহত ১
মস্তিষ্কে চিপ বসিয়ে ডিভাইস নিয়ন্ত্রণের প্রবণতা
জিম্মি জাহাজের নাবিকদের জন্য ছাগল-দুম্বা আনছে জলদস্যুরা
X
Fresh