• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

পর্যটন মেলা শুরু ২৮ সেপ্টেম্বর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৯ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৬
ফাইল ছবি
আগামী ২৮ সেপ্টেম্বর শুরু হচ্ছে তিন দিনব্যাপী পর্যটন মেলা। পর্যটন দিবস উপলক্ষে সপ্তমবারের মতো এশিয়ান ট্যুরিজম ফেয়ার নামে এই মেলা অনুষ্ঠিত হবে। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এ মেলা চলবে।

whirpool
এবার এই মেলার আয়োজন করছে পর্যটন বিচিত্রা। আর এতে সহযোগিতা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)।

এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আহ্বায়ক ও পর্যটন বিচিত্রা সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবসের সঙ্গে সমন্বয় রেখেই সপ্তমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘এশিয়ান টুরিজম ফেয়ার’। এখানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন বড় বড় পর্যটন বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে।

তিনি বলেন, একজন পর্যটককে যত ধরনের সুবিধা দেয়া যায় এর ব্যবস্থা করা হবে মেলায়। এবারের মেলায় ১২০টি স্টলে অংশগ্রহণ করবে বাংলাদেশসহ ভারত, নেপাল, চীন, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের বিভিন্ন পর্যটন সংস্থা।

আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ  বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনের আরও অনেক প্রতিষ্ঠান।

-------------------------------------------------------
আরও পড়ুন  : বিশেষ কিছু সবজিতে বাড়বে শিশুর উচ্চতা
-------------------------------------------------------

এশিয়ান ট্যুরিজম ফেয়ারের এই কর্মকর্তা জানান, মেলায় বাংলাদেশসহ অন্যান্য দেশের আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহে আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

আগামীকাল (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে মেলার সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে।

মহিউদ্দিন হেলাল বলেন, এবারের মেলায় বৈচিত্র্যময় আয়োজন থাকবে। বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্সের আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগিতা থাকবে। টেকসই পর্যটন বিষয়ে আলোচনার পাশাপাশি থাকবে বিজনেস টু বিজনেস মিটিং। মেলার প্রথম ও দ্বিতীয় দিন বিকেলে রয়েছে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার পর্যটন বিষয়ক প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরার প্রচেষ্টা থাকবে।

মেলায় প্রবেশমূল্য রাখা হয়েছে ২০ টাকা। তবে শর্ত সাপেক্ষে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থাও রয়েছে।

আরও পড়ুন : 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়