• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

শীতে রকমারি পোশাক 

আরটিভি নিউজ

  ০৯ নভেম্বর ২০২২, ১৫:৫০
শীতে রকমারি পোশাক 

শীত অনেক কাছে চলে এসেছে। রাতে ও রাতের শেষে শীতের আমেজটা বেশ ভালো করেই টের পাওয়া যাচ্ছে। তাই আসছে শীতের জন্য চাই আগাম প্রস্তুতি। শীত হলো এমন এক ঋতু যে সময় সব ধরনের পোশাকই পরা যায়। গরমে যে কাপড়গুলো পরা হয় না, শীতে সেগুলো অনায়াসে পরা যায়।

ছেলে-মেয়ে উভয়ই পরতে পারে এ রকম একটা শীতের পোশাক হলো জ্যাকেট। আগে জ্যাকেট মানেই মনে করা হত আঁটসাঁট কোনো পোশাককে, তবে সেই ধারণা এখন পাল্টে গেছে। জ্যাকেটে এখন অনেক বৈচিত্র এসেছে।

এখন করডোরি জ্যাকেট, ক্রপ জ্যাকেট, ডেনিম জ্যাকেট, লেদার জ্যাকেট, ক্যানভাস জ্যাকেট, টুইল জ্যাকেট, কটন জ্যাকেটের মতন অনেক ধরনের জ্যাকেট পাওয়া যায় যার দামও সবার নাগালে থাকে। জ্যাকেটের নকশার ক্ষেত্রেও দেখা যায় ভিন্নতা। আগে শুধু একরঙা জ্যাকেট পাওয়া গেলেও বর্তমানে বিভিন্ন প্রিন্টের জ্যাকেট তরুণ প্রজন্মের কাছে ভালোই জনপ্রিয়। এ ছাড়াও জেগিন্স বা আঁটসাঁট জিন্স পরার সুযোগটাও কিন্তু এখনই, গরমে আঁটসাঁট ড্রেস কমবেশি সকলেই এড়িয়ে যান।

এদিকে গরমে পরা যায় এ রকম অনেক কাপড় রয়েছে যা হালকা শীতেও ভেলভেটের কটি জড়িয়ে পরা যাবে। শীতের সময় স্লিভলেস ড্রেসগুলোও এরকম কটি বা জ্যাকেট দিয়ে পরলে শীত এবং ফ্যাশন দু’দিকই ঠিক থাকবে।

শীতের সময় পার্টিতে গেলে ড্রেস নিয়ে বেশ চিন্তায় পরতে হয়। এক্ষেত্রে পার্টিতে গেলে ভেলভেটের ফুলহাতা বডিকন বেঁছে নিতে পারেন। বডিকন হাতাছাড়া হলে ওপরে নরম বা পশমি চাঁদর আড়াআড়ি কিংবা লম্বা করে জড়িয়ে নিতে পারেন। এতে দেখতেও ভালো লাগবে আর শীতে হাতাছাড়া বডিকনও ফেলে রাখা হবে না।

এ ছাড়াও যারা পশ্চিমা পোশাক পরেন এবং শাল পরে আরাম পান না তারা শীতে পঞ্চো পরতে পারেন। পঞ্চোতে উলের পরশ থাকায় বেশ উষ্ণতাও পাওয়া যায়।

সবশেষে একটি কথা, সব সময় গরম কাপড়ের ব্যাপারে সচেতন থাকুন। যে পোশাক পরতে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করবেন সেটাই পরুন।

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে এসি ছাড়াই ঘর হবে শীতল
যে কারণে গরম আর শীত বেশি চুয়াডাঙ্গায়
সেনবাগে মানব সেবা ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ
আগামী তিন দিন যেমন থাকবে আবহাওয়া
X
Fresh