Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৬ এপ্রিল ২০২১, ১০:৫৮
আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১১:১৭

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

১৬ এপ্রিল ২০২১ থেকে ২২ এপ্রিল ২০২১।

শনির মকরে অবস্থান, বৃহস্পতির অতিচারী হয়ে কুম্ভ রাশিতে অবস্থান। বুধের মীন রাশি থেকে সপ্তাহর মধ্যভাগে মেষ রাশিতে গমন। রবির মেষ রাশিতে তুঙ্গী অবস্থান। শুক্রর রবি ও ইউরেনাসের সঙ্গে মেষ রাশিতে সহাবস্থান। মঙ্গলের মিথুন রাশিতে অবস্থান। রাহুর বৃষে ও কেতুর বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান। ইউরেনাসের মেষ রাশিতে স্থিতি ও নেপচুনের কুম্ভ রাশিতে অবস্থান। চন্দ্রর বৃষ, মিথুন, কর্কট ও সিংহ রাশিতে গোচর ও বিভিন্ন গ্রহের সঙ্গে সংযোগ ও দৃষ্টি বিনিময় সম্পর্ক ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র ফলাফল বয়ে আনবে। করোনা প্রাদুর্ভাবে সকল রাশির জাতক-জাতিকাকেই স্বাস্থ্য বিধিগুলো মেনে চলতে হবে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। লকডাউনের এ সময়ে কিছু কিছু বিশৃঙ্খল ঘটনা ঘটতে চলেছে। তাই অবশ্যই সাবধানে থাকবেন ও সকল গুজব থেকে দূরে থাকবেন।

বর্তমান সপ্তাহটি কী কী পরিবর্তন নিয়ে আসতে চলেছে ১২ টি রাশির জাতক-জাতিকার জীবনে চলুন জেনে নেয়া যাক।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): গৃহবন্দী লকডাউনে সপ্তাহের শুরুটা খেয়ে দেয়ে রসনা তৃপ্ত করে কাটবে। আয় রোজগারের সকল চিন্তা শুধু মাত্র ক্ষুদ্র দোকানদার ও রেস্তোরা ওয়ালার। রমজানের এ দিনগুলো শুধু মাত্র ঈশ্বর এর নিয়ামকগুলো উপভোগের। মধ্যভাগে প্রবাসী ভাই-বোনের কারো অসুস্থতার সংবাদ পেতে পারেন। যোগাযোগের ক্ষেত্রে অনলাইনই শেষ ভরসা। প্রতিবেশীর সঙ্গে অতিরিক্ত মেলামেশা বন্ধ করতে হবে। শেষার্ধে পারিবারিক শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হতে হবে বিনয়ী। আত্মীয়দের জন্য অর্থ ব্যয় করতে হবে। গৃহস্থাবর সম্পত্তির সংস্কারের কাজে অর্থ ব্যয় হবে। শেষ দিকে সন্তানের সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। ভালোবাসায় হতে হবে আরো বেশি ধৈর্যশালী।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতেই একাধিক গ্রহাবস্থানের কারণে আপনার কাজ কর্মে অগ্রগতি হতে থাকবে। আয় রোজগারের চিন্তা ছেড়ে নিজের শরীর স্বাস্থ্যর চিন্তা করুন। হঠাৎ করে রমজানের পবিত্রতা রক্ষা করতে গিয়ে দুর্বল হয়ে পড়তে পারেন। মধ্যভাগে বকেয়া অর্থ আদায়ের যোগ প্রবল। আর্থিক সঙ্কটে শ্যালক-শ্যালিকার সাহায্য পাওয়ার আশা। এ সময়ে অপব্যয় নিয়ন্ত্রণ করে সঞ্চয়ী হওয়ার চেষ্টা করতে থাকুন। খাদ্য ও পানীয়ের ব্যবসা বাণিজ্যে টিকে থাকতে পারবেন। শেষার্ধে তথ্যগত বিভ্রান্তির শিকার হতে পারেন। গণমাধ্যম ব্যক্তিদের কাজে জটিলতা বৃদ্ধির আশঙ্কা। শেষ দিকে গৃহ জীবনে অহেতুক দেখা দেবে ভুল বোঝাবুঝি। আত্মীয়স্বজনের সঙ্গে ঝামেলায় না জড়ানোই ভালো। যানবাহন নিয়ে ঝুঁকি নেয়াটা বুদ্ধিমানের কাজ হবে না।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতেই প্রবাসীদের কর্ম জীবনে সাফল্য আসবে। আয় রোজগারের ক্ষেত্রে বড় ভাই-বোনের সাহায্য লাভ। গৃহবন্দী জীবনে ব্যয়ের ক্ষেত্রে হতে হবে সতর্ক। মধ্যভাগে আপনার চিন্তাশীল মন নানামুখী উদ্ভাবনী চিন্তায় আপনাকে ব্যস্ত করে রাখবে। গৃহস্থালি জীবনে বহু কাজ কর্ম করতে থাকবেন। বহুদিনের জমে থাকা কাজগুলো শেষ করতে পারবেন। শেষার্ধে কিছু আর্থিক উন্নতির যোগ। অফিস কর্তৃপক্ষ বকেয়া টাকা মোবাইল ব্যাংক এর মাধ্যমে পাঠাতে পারে। খুচরা বিক্রেতাদের নতুন বিনিয়োগের ক্ষেত্রে হতে হবে সতর্ক শেষ দিকে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। প্রবাসী ছোট ভাই-বোন আর্থিক সহায়তা করবে। অনলাইন ব্যবসা বাণিজ্যে আয় রোজগারের সুযোগ আসবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুতে বকেয়া কিছু অর্থ লাভের সময়। বন্ধুর সাহায্য ও প্রবাসী বড় ভাই-বোনের আর্থিক অনুদান আপনার আর্থিক অবস্থার উন্নতি করাবে। সপ্তাহের মধ্যভাগে কাঙ্ক্ষিত কোনো সংবাদ পেতে পারেন। বৈদেশিক বাণিজ্যে চলতে থাকা বাধা বিপত্তি ধীরে ধীরে কেটে যাবে। সাংসারিক ক্ষেত্রে আপনাকে হতে হবে মিত ব্যয়ী। শেষার্ধে দাপ্তরিক কাজে ভুল এড়িয়ে চলুন। মানসিকভাবে আবেগ প্রবণ বলেই লোকে আপনাকে ঠকাতে চেষ্টা করবে। জীবন সাথীর সাহায্য পাওয়া যাবে। সপ্তাহর শেষ দিকে কিছু অর্থ প্রাপ্তি আশা করতে পারেন। প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদকদের আয় রোজগার বৃদ্ধি পাবে। রেস্তোরা ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের দ্বারা হয়রানির আশঙ্কা।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতে সামাজিক ও দাতব্য কাজের জন্য কিছু অর্থ দান করতে হবে। আয় রোজগারের চিন্তা করেও কোনো লাভ হবে না। প্রভাবশালী কোনো পদস্থ কর্মকর্তার দ্বারা হেনস্তার আশঙ্কা। সপ্তাহর মধ্যভাগে বড় ভাইয়ের সঙ্গে কোনো কাজে সংযুক্ত হতে পারেন। আয় রোজগার বৃদ্ধি পাবে। গৃহে বশেই আশানুরূপ আয় রোজগার করতে পারবেন। বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সাহায্য পাবেন। শেষার্ধে আয় রোজগারের চেয়ে ব্যয় বৃদ্ধির যোগ প্রবল। প্রবাসীদের কর্মজীবনে সাফল্য লাভের আশা। হঠাৎ করেই বিদেশ থেকে আসবে ভালো কোনো সংবাদ। সপ্তাহের শেষ দিকে গৃহবন্দী জীবনের অবসান হবে। আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির সুযোগ আসবে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতেই আসবে ভাগ্য উন্নতির সুযোগ। প্রবাসী কোনো আত্মীয়র দ্বারা বিদেশে কর্মসুযোগ আসতে পারে। বৈদেশিক বাণিজ্যে জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। তবে প্রচুর ব্যয় হবে। মধ্যভাগে গৃহস্থালি কাজে পিতার সঙ্গে দেখা দেবে মনমালিন্য। সরকারি চাকুরেদের কর্মকর্তার সঙ্গে বিরোধে জড়িয়ে পড়ার ভয়। শেষার্ধে আয় রোজগার বৃদ্ধির সময়। ব্যবসায়ীদের অতিরিক্ত অর্থ আয়ের সুযোগ আসবে। বন্ধুর সাথে যৌথ বিনিয়োগে লাভ করতে পারবেন। সপ্তাহের শেষ দিকে বিদেশ থেকে ভালো সংবাদ লাভ। আয়ের তুলোনায় ব্যয় বৃদ্ধি পাবে। প্রবাসীদের কর্মোন্নতির যোগ প্রবল। আইনগত কোনো জটিলতা থেকে সাবধান।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): শুরুতেই শরীর স্বাস্থ্য সম্পর্কে হতে হবে সতর্ক। ঝুঁকি নিয়ে বাহিরে বেড় হওয়া যাবে না। আয় রোজগারের চিন্তা বাদ দিয়ে নিজের শরীর স্বাস্থ্যর প্রতি নজর দিন। আত্মীয় পরিজনের কারো সুস্থতার সংবাদ আপনাকে মানসিকভাবে আনন্দ দিবে। ব্যক্তি ঋণ পরিশোধের চেষ্টায় হবেন সফল। মধ্যভাগে ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে আনন্দ বৃদ্ধি পাবে। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। শেষার্ধে প্রবাসী পিতার কাছ থেকে অর্থ লাভের যোগ। বিদেশে উচ্চ শিক্ষার ক্ষেত্রে পাবেন শিক্ষকের পূর্ণ সাহায্য। সপ্তাহের শেষ দিকে আয় রোজাগারের ক্ষেত্রে ভালো কোনো সংবাদ লাভের আশা। বন্ধুর সাহায্য আয় রোজগারে উন্নতি করাবে। বড় ভাই বোনের স্নেহ মমতা লাভের আশা।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সপ্তাহের শুরুতেই দাম্পত্য ক্ষেত্রে সুখ শান্তি বৃদ্ধি পাবে। জীবন সাথীর সঙ্গে চলতে থাকা সকল মান অভিমান কমিয়ে আনুন। অংশীদারি কোনো কাজের ক্ষেত্রে ভালো সংবাদ পেতে পারেন। সপ্তাহের মধ্যভাগে সংক্রামণ থেকে হতে হবে সতর্ক। পাওনাদারের কাছ থেকে বকেয়া অর্থ পরিশোধের তাগাদা পাবেন। শেষার্ধে আপনার ধর্মীয় ও আধ্যাত্মিক ক্ষেত্রে অগ্রগতি হবে। মানসিক প্রশান্তি লাভের আশা। গৃহ বন্দী জীবনে ধর্মীয় অনুশাসন পালনের মাধ্যমে অস্থিরতা কমাতে পারবেন। প্রবাসী কোনো আত্মীয়স্বজনের সাহায্য লাভের আশা। শেষ দিকে কর্মস্থলে কোনো অপ্রীতিকর সংবাদ পেতে পারেন। বেসরকারি চাকুরেদের আয় রোজগারে দেখা দেবে জটিলতা। কর্মহানির আশঙ্কা দেখা দেবে। সতর্ক থাকুন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে মনের মধ্যকার সকল শুভ চিন্তাগুলোকে জাগ্রত করতে হবে। কাজের লোকের দ্বারা উপকৃত হতে পারেন। ধর্মীয় অনুশাসন আপনার মনের মধ্যকার রিপুকে দমন করতে চেষ্টা করবে। সপ্তাহের মধ্যভাগে ব্যবসায়ীদের মানসিক অস্থিরতা ভোগাবে। বাজারে পণ্য ও সেবার চাহিদা থাকার পরেও তা দিতে না পারার যন্ত্রণা আপনার দুশ্চিন্তার কারণ হবে। জীবন সাথীর সাথে দেখা দেবে দ্বন্দ্ব ও সংঘাতের। শেষার্ধে ব্যাংক জমার লভ্যাংশ পেতে পারেন। রাস্তাঘাটে প্রশাসনিক ব্যক্তি দ্বারা হয়রানির ভয়। ব্যক্তিগত দেনা পাওনা পরিশোধ করতে হবে। শেষ দিকে আপনার ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সাফল্য আসবে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টায় সফল হতে পারবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): আপনার হৃদয়ঘটিত ঘটনাগুলোর ওপর আপনার নিয়ন্ত্রণ হারাতে পারেন। অসমবয়স্ক কারো প্রতি আকর্ষণ অনুভব করতে পারেন। সৃজনশীল কাজের ক্ষেত্রে লকডাউনের জটিলতা হবে প্রধান অন্তরায়। মধ্যভাগে আপনার শারীরিক অবস্থা ভালো যাবে না। মানসিকভাবে কিছুটা বিরক্ত থাকবেন। কারো সাথে তর্কে জড়িয়ে যেতে পারেন। সপ্তাহের শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে নমনীয় না হলে কলহের ভয় রয়েছে। ক্ষুদ্র ব্যবসায়ীদের আয় রোজগারের ক্ষেত্রে কিছু অগ্রগতি হতে পারে। তবে গৃহ বন্দী জীবনে কাঙ্ক্ষিত মানসিক প্রশান্তি ও আয় রোজগার হচ্ছে না। শেষ দিকে লকডাউন আরো দীর্ঘায়িত হতে পারে। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধের চাপ বৃদ্ধির ভয়।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহটি অলসভাবে কাটবে। কাজের ক্ষেত্রে নতুন নতুন যোগাযোগ হলেও লকডাউনের কারণ বাস্তবায়ন হবে অনিশ্চিত। পরিবারের সকলের সাহায্য সহযোগিতা পেতে পারেন। গৃহ সংস্কারের উপযুক্ত সময়। সপ্তাহর মধ্যভাগে প্রেম ভালোবাসার ক্ষেত্রে সফল হতে পারবেন। প্রবাসী সন্তানের সাফল্য লাভের সংবাদ আপনার মনকে আনন্দে ভরে দেবে। সপ্তাহর শেষার্ধে কাজে কর্মের চিন্তায় হতে পারেন অসুস্থ। মানসিকভাবে কারো সাহায্যর প্রয়োজন। কর্মচারী বা কাজের লোকের ওপর কোনো কারণে বিরক্ত হওয়া যাবে না। সপ্তাহের শেষ দিকে আপনার ব্যবসায়ীক কাজে অগ্রগতির আশা। প্রবাসী জীবন সাথীর কাছ থেকে অর্থ পেতে পারেন। অংশীদারি কাজে লাভ হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুটা হবে যোগাযোগে অগ্রগতির। অনলাইনে ভালো কোনো সুযোগ পেতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে নিজেকে অনলাইন নির্ভর বিপণনে দক্ষ করে তুলতে হবে। সপ্তাহর মধ্যভাগে আত্মীয়স্বজনের সঙ্গে কোনো প্রকার সম্পত্তি সংক্রান্ত সমঝোতা হতে চলেছে। তবে মায়ের কোনো আচরণে পেতে পারেন কষ্ট। শেষার্ধে সৃজনশীল কাজে সফল হতে পারবেন। শিল্পী ও কলাকুশলীদের নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রেম ভালোবাসার ক্ষেত্রে আপনাকে আরো কৌশলী হতে হবে। সন্তানের সাথে সময় দিন। তার মানসিক বিকাশে আপনার সাহায্য খুব প্রয়োজন। শেষ দিকে শরীর স্বাস্থ্য ভালো যাবে না। ব্যবসায়ীক ক্ষেত্রে দেখা দেবে জটিলতা। লকডাউন পরিস্থিতি আরো বাড়ার আতঙ্কে ভুগতে থাকবেন। কারো ওপর রাগ ও জেদ বৃদ্ধি পাবে।

এম

RTV Drama
RTVPLUS