logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৮ নভেম্বর ২০২০, ০০:৩০

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

১৮ নভেম্বর ২০২০ রোজ বুধবার বাংলা ৩ অগ্রহায়ণ ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): সাহসীদের সঙ্গে সৌভাগ্য থাকে। আপনি যদি সময় মতো সিদ্ধান্ত নিতে ব্যর্থ হন তাহলে দুর্ভাগ্যই হবে আপনার সঙ্গী। উচ্চ শিক্ষার ক্ষেত্রে সময়ক্ষেপণ না করে বিদেশ যাত্রা বা কোনো প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করুন। জীবিকার জন্য দূরে কোথাও আপনার ভাগ্য বসে আছে। ঈশ্বরে বিশ্বাস রাখুন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):  যখন ব্যাংক আপনার বন্ধু হবে জগতের অনেক বন্ধুকেই আর প্রয়োজন হবে না। মেট্রো লাইফে ছোট ছোট আর্থিক সঙ্কটে ধার চাওয়া কষ্টকর। তাই ব্যাংকে সঞ্চয়ের চেষ্টা করুন। শেয়ার বাজারের বিনিয়োগে বা ফরেক্স এর ট্রেডে ভালো সংবাদ আপনাকে তাৎক্ষণিক লাভে সাহায্য করবে। ট্যাক্স ভ্যাট সংক্রান্ত কাজে সফল হবেন।

মিথুন রাশি(২১ মে-২০ জুন): সংসার জীবন সুখী হয় যখন উপযুক্ত জীবন সঙ্গী পাওয়া যায়। আজ সেই জীবন সঙ্গী খুঁজে পাওয়ার দিন। বিবাহের ক্ষেত্রে আর কোনো সংকোচ করা হবে বোকামি। ব্যবসা বাণিজ্যে নিজের প্রচেষ্টায় সফলতাকে ছিনিয়ে আনতে সক্ষম হবেন। দাম্পত্য জীবন আবারো মধুময় হয়ে উঠবে।

কর্কট রাশি(২১ জুন-২০ জুলাই): কর্মস্থলে পেয়ে যাবেন বিশ্বস্ত কোনো সহকর্মী। যার সাহায্য আর সহযোগিতা আপনাকে সকল জটিলতা উত্তরণ করাবে। ব্যবসা বাণিজ্যে কর্মচারীদের পূর্ণ সমর্থনে ভালো আয় হওয়ার সুযোগ রয়েছে। জীবনের প্রতিটি ক্ষেত্রে অনৈতিক পন্থা ও রিপুকে এড়িয়ে চলতে পারলে সফল আপনি হবেনই হবেন।

সিংহ রাশি(২১ জুলাই-২১ আগস্ট): বিদ্যা শিক্ষার প্রতি আবার পূর্ণ আগ্রহ দেখা দেবে। অসমাপ্ত পড়াশোনা আরম্ভ করার সিদ্ধান্ত নিতে চলেছেন। সন্তানের সঙ্গে ভাগাভাগি করতে পারেন পড়ার টেবিল। শিল্পী সত্তাকে জাগিয়ে তুলুন। দেখবেন সুযোগ এমনিতেই এসে হাতে ধরা দেবে। পুরোনো প্রেমিকা মাথা নীচু করে সামনে এসে দাঁড়াবে আপনাকে পাওয়ার জন্য।ফিরিয়ে দিন তাকে।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): পারিবারিক জীবনের কঠিন সিদ্ধান্তগুলো নিতে হলে আপনাকে হতে হবে দৃঢ় প্রত্যয়ী। সংসারে সকলের কথা শুনতে গেলে কখনোই সাফল্য পাওয়া সম্ভব নয়। আত্মীয়স্বজনদের সাহায্য নিতে পারেন। আপনার দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণের শেষ সময়। আবাসন সংক্রান্ত কাজে সাফল্য আসবেই।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): আপনি যদি যোগাযোগে দক্ষ হতে পারেন বিপণনে সাফল্য আপনি পাবেনই পাবেন। অনলাইনে বিক্রয় করেই আমাজন আলিবাবার মতো প্রতিষ্ঠান দাঁড়িয়ে গেছে। শুধু দরকার কৌশল আর সঠিক বিপণনের পন্থা। লোকে কী বলবে সে চিন্তা বাদ দিয়ে নিজের সীমিত সম্পদ ও ক্ষমতা দিয়ে লড়তে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): অর্থর কোনো পা নেই তবুও সে চলে। কারণ তার আছে সঠিক ব্যবহার। সেই অর্থকে রোজগার করতে গেলে আপনাকে সবার আগে ধৈর্য ধারণ করতে হবে। আজ ব্যবসায়ীকভাবে লাভবান হতে পারবেন। খাদ্য ও পানিয়ের ব্যবসায় বিনিয়োগে লাভের যোগ প্রবল।

ধনু রাশি(২২ নভেম্বর-২০ ডিসেম্বর): সকল বিষয়ে অযথা দুশ্চিন্তা না করে কাজের প্রতি মনযোগী হতে হবে। আপনার সিদ্ধান্ত আপনার ভবিষ্যৎ নির্মাণ করে দেবে। নিজের উচ্চাকাঙ্ক্ষা পূরণে সব সময় স্রোতের অনুকূলে চলতে হবে। স্রোতের বিপরীতে চলা মানে পরাজয়। কর্মস্থলে ঝোপ বুঝে কোপ মারতে পারলে নতুন দায়িত্ব আপনি পাবেন।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): কাজের প্রয়োজনে দূরে যেতে হলে মানসিকভাবে প্রস্তুতি রাখতে হবে। কোনো অযুহাতে কালক্ষেপণ ঠিক নয়। আইনগত জটিলতায় আপনার বিজয় মনের জোরকে বাড়িয়ে দেবে। সকল প্রতিবন্ধকতাকে সাফল্যের সঙ্গে জয় করতে পারবেন। প্রবাসীদের কর্মজীবনে আয় রোজগার বৃদ্ধির সম্ভাবনা প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): বড় ভাই-বোনের কথা মতো চলতে পারলে জীবনে মানুষের মতো মানুষ হতে পারবেন। সেই বন্ধুটির কাছে নিজের দুর্বলতা বা খারাপ দিক সম্পর্কে মতামত নিন, যিনি স্পষ্ট বাদী। আয় রোজগারের জন্য সকল প্রকার ব্যবসায়ীক কাজে সফল হতে পারবেন। বকেয়া বেতন আদায়ের সুযোগ আসবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): কর্মজীবনের সোনালী একটি দিন পাবেন আজ। পদস্থ কর্মকর্তার সু নজর লাভের যে চেষ্টা আপনি দীর্ঘদিন ধরে করছেন তা আজ পূরণ হতে পারে। রাজনৈতিক সাংগঠনিক ও সামাজিক কাজের সঙ্গে যুক্ত হতে হবে। আপনার প্রতিদ্বন্দ্বীরা আপনার গুণকীর্তন করতে বাধ্য হবে।

এম

RTVPLUS