• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঠোঁট রাঙাতে না পারলেও চোখ রাঙাতে মানা নেই

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৮
Even if you, can't paint, your lips, rtv news
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে মুখে মাস্ক পড়াটা এখন বাধ্যতামূলক। ফলে যেসব নারীরা ঠোঁট লিপস্টিক দিয়ে রাঙাতে পছন্দ করতেন, তারা আর লিপস্টিক লাগাতে পারছেন না। মাস্কের কারণে হয়তো লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে পারছেন না- তাতে কি? চোখ তো রাঙাতে তো পারেন? চোখের সাজ নিয়েই আজ থাকছে কিছু টিপস-

১. আই ভ্রু: অনেক মেয়েকে সম্পূর্ণ ভ্রুতে সুন্দর লাগে। আবার অনেক মেয়ের ভ্রু কিছুটা পরিবর্তন করলে ভালো দেখায়। পুরো ভ্রু থাকলে তার প্রভাব চোখেও পড়ে এবং ভারি ও ডার্ক দেখা যায়। তার বদলে হালকা ভ্রুতে উজ্জ্বলতা বাড়বে এবং আপনাকে ভিন্নভাবে দেখাবে।

২. সাদা আইলাইনার: চোখকে আকর্ষণীয় করতে সব মেকআপ একসঙ্গে মেলাবেন না। সাদা আইলাইনার সাদাই রাখুন। একটি বোন কালার পেন্সিল দিয়ে চোখের ভেতরের কোনগুলোতে সাবধানে আউটলাইন আঁকুন। সামান্য অফ-হোয়াইট কালার আপনার চোখের রংয়ে উজ্জ্বলতা আনবে। এ মেকআপের মাধ্যমে খুব সহজেই চোখ উজ্জ্বল করে তোলা সম্ভব।

৩. ডার্ক সার্কেল: চোখের ভেতর কালো সার্কেল থাকলে সঠিক ফাউন্ডেশন ব্যবহার করুন। কারণ এর ব্যবহারে ডার্ক সার্কেলগুলো মাস্কের ভেতর চাপা পড়বে। আর তাতেই আপনার চোখ উজ্জল দেখাবে। এজন্য আপনার ত্বকের রঙের অনুরূপ বা খুবই কাছাকাছি রঙের ফাউন্ডেশন পছন্দ করুন।

৪. শিমার: শিমার ব্যবহার করলে চোখের উজ্জ্বলতা অনেকগুণ বেড়ে যায়। এজন্য আই শ্যাডোর পছন্দের শেডের সঙ্গে সামান্য পরিমাণে কিছু স্পার্কল ব্যবহার করুন। চোখের কিনারের দিকে ও ভ্রুর নিচে শিমার ব্যবহার করুন। এজন্য হালকা শেড যেমন আইভরি ও পেল পিংক ভালো কাজে দেবে।

৫. কালো আইলাইনার: অনেক মেকআপ এক্সপার্টই কালো আইলাইনার ব্যবহার করে চোখের উজ্জ্বলতা বাড়াতে পারেন। এখানে কৌশলটা হলো, খুব চিক একটি লাইন চোখের ওপরের ও নিচের পাতার ভেতরের অংশ দিয়ে টেনে দিতে হবে। এজন্য কিছু অনুশীলন করা প্রয়োজন। হঠাৎ করে শুরু করলে এতে কিছুটা গণ্ডগোল হয়ে যেতে পারে।

পাপড়ি: চোখের পাপড়ি বাইরের দিকে নিয়ে কিছুটা উঁচু করে দিন। এতে তাদের বড় ও পূর্ণ দেখাবে। এতে আপনার চোখ খোলা বলে হবে এবং উজ্জ্বল দেখাবে। এজন্য সাবধানে আপনার উপরের পাপড়িগুলো কার্ল করতে হবে। এরপর সেগুলোতে ভালো করে মাসকারা লাগাতে হবে।

এভাবে করোনার এই দুঃসময়ে চোখের সাজে আপনি হয়ে উঠতে পারেন আরও আকর্ষণীয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি, সেই হলে যাচ্ছেন আদর-পূজা
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
সিনেমা দেখলেই বিরিয়ানির প্যাকেট ফ্রি
X
Fresh