logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

ব্রেকআপের সময় বাক্যগুলো যেমন হওয়া উচিত

  লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৬ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৩:২৫
Breakup (iconic image)
ব্রেকআপ (প্রতীকী ছবি)
প্রেমে পড়া যত সহজ, ভুল সম্পর্কের জাল থেকে বেরিয়ে আসা ততটা কঠিন। ছোট একটা শব্দ ‘না’, এটি বলতে গিয়ে অনেক সময় নাজেহাল হতে হয়। না বলার পরিণাম অনেক ক্ষেত্রে মারাত্মক হতে পারে। কারণ বিপরীতের মানুষটার মনে চরম আঘাত হানতে পারে। তাই প্রেম ব্রেকআপ বা প্রত্যাখ্যান করার ক্ষেত্রে সঠিক শব্দ চয়ন খুবই গুরুত্বপূর্ণ। 

যেভাবে করবেন এই কাজটি 

সত্যের বিকল্প কিছু নেই। আর তা সহজে বলার উপায় সরাসরি না বলে দেওয়া। তাই ব্রেকআপের কারণটি সোজাসুজি বলে দিন। যদি অন্য কারও সঙ্গে সম্পর্কে জড়িয়ে থাকেন তাও বলুন।

স্পর্শকাতর ক্ষেত্রে আগে বিপরীতের মানুষটিকে বেশ কিছুক্ষণ কাছাকাছি রাখুন। তাকে বোঝান আপনি বুঝতে পারছেন তার যন্ত্রণা। কিন্তু তা সত্ত্বেও দু’জনের পথ আলাদা। তাই আপনাকে ভিন্ন পথে এগোতে হবে।

সামনের মানুষটির প্রশংসা করে তাকে জানান তিনি কতটা ভালো মানুষ। আপনি তাকে কতটা সম্মান করেন সেটাও। সম্মান দিয়েই তাকে বলুন আপনি আর প্রেমের সম্পর্কে থাকতে চান না।

কখনও মিথ্যা আশ্বাস দেবেন না। আপাতত বিষয়টি এখানেই থাক, পরবর্তীতে যদি মন চায় তাহলে দেখা যাবে- এমন আশ্বাস প্রেম প্রত্যাখ্যান করার ক্ষেত্রে একেবারে দেয়া উচিত নয়। কারণ তাতে অপর দিকের মানুষটার মনে একটা আশার বীজ রোপণ করে দেয়া হয়। যা পরবর্তী কালে মহীরুহতে পরিণত হতে পারে।

কথা যত কম বলা যায় ততই মঙ্গল। বেশি কথা বলতে গিয়ে অনভিপ্রেত কিছু কথা বেরিয়ে যেতে পারে। এতে অশান্তির সৃষ্টি হতে পারে। তাই পারলে অল্প কথায় বিচ্ছেদ করুন।

বিচ্ছেদের কথা জানানোর পর সদ্য সাবেক হওয়া প্রেমিক/ প্রেমিকার কোনো ছোট আবদারও রাখবেন না। এতে তার মনে মিটমাট হয়ে যাওয়ার আশা থেকে যায়। শেষ মানে শেষ, নতুন করে শুরু করার কিছু নাই।

সূত্র- সংবাদ প্রতিদিন 

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়