logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

ফ্রায়েড চিকেনের সহজ রেসিপি, খেতে মজা বেশি 

  লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:১০ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৫
Fried chicken
ফ্রায়েড চিকেন
করোনার ভয়ে অনেকেই বাইরে যাচ্ছেন না। মন জুড়ানো সেই খাবার ছুঁতে আজকাল ভয় লাগে। তাই এবার পছন্দের খাবার বাড়িতে তৈরি করুন। এখন সহজ নিয়মে তৈরি করতে পারবেন ফ্রায়েড চিকেন। সুস্বাদু এই খাবার বাড়িতে তৈরি করা সম্ভব। 

জেনে নিন কীভাবে তৈরি করবেন-

উপাদান

চিকেনের বড় পিস – ৫০০ গ্রাম, লবণ – ১/৪ চা চামচ, সোয়া সস – ১/২ টেবিল চামচ, টমেটো সস – ১ টেবিল চামচ, আদা বাটা – ১ টেবিল চামচ, রসুন বাটা – ১ টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো – ১ চা চামচ, ম্যাগি মশলা – ১ প্যাকেট। 

কোটিংয়ের জন্য- ময়দা – দেড় কাপ, কর্ন ফ্লাওয়ার – ১/৪ কাপ, লবণ – ১/২ চা চামচ, আদা গুড়া – ১/২ চা চামচ, মরিচ গুড়া – ১/২ চা চামচ, হলুদ গুড়া – ১/৪ চা চামচ। 

প্রস্তুত প্রণালী- 

বাটিতে সোয়া সস, টমেটো সস, আদা বাটা, রসুন বাটা, গোল মরিচের গুড়া, লবণ, ম্যাগি মশলা, ভালো করে মাখিয়ে নিতে হবে। এরপর এতে চিকেনগুলো দিয়ে মাখিয়ে নিন এবং ২ ঘণ্টা রেখে দিন। এবার ময়দার সঙ্গে কর্ন ফ্লাওয়ার, লবণ, আদার গুড়া, লঙ্কার গুড়া, হলুদের গুড়া, মিশিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর চিকেনগুলোকে নিয়ে ওই মিশ্রণের সঙ্গে ভালো করে মাখিয়ে পানির মধ্যে চুবিয়ে তারপর আবার ওই ময়দার মিশ্রণের মধ্যে রাখুন। ভালো করে চিকেনের গায়ে মিশ্রণটি মেখে গেলে হালকা তেলে ভেজে নিন। তেলে ছাড়ার পর দেখবেন যেন একেবারে তেলের মধ্যে ডুবে থাকে চিকেনের পিসগুলো। অল্প আঁচে কুড়ি থেকে পনেরো মিনিট ধরে ভাজতে থাকবেন। হয়ে গেলে প্লেটে করে মেয়োনিজ বা ক্যাচ আপ দিয়ে সার্ভ করুন গরম গরম ফ্রায়েড চিকেন।

আরও পড়ুন: সহজেই তৈরি করুন মজার খাবার ক্রিসপি পনির চিজি পকোড়া

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়