• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ নভেম্বর ২০১৯, ১৮:৪২
কুয়েতের প্রধানমন্ত্রীর পদত্যাগ
ফাইল ছবি

কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের মুবারাক পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমদের কাছে তিনি এ পদত্যাগ পত্র জমা দেন। কুয়েতের সংবাদ সংস্থা কুনা এ বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার কুয়েতের সংসদ সদস্যরা ক্ষমতাসীন আল সাবাহ পরিবারের সিনিয়র সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালিদ আল-জাররাহ আল সাবাহের বিরুদ্ধে অনাস্থা ভোটের জন্য একটি প্রস্তাব উত্থাপন করার পরেই এই পদত্যাগপত্র জমা দেয়ার ঘটনা ঘটলো।

শেখ খালিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তুলেছিলেন সংসদ সদস্যরা। কিন্তু তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন তিনি।

এর আগে দেশটিতে ভারী বৃষ্টিপাতের ফলে হওয়া বন্যায় প্রচুর ক্ষয়ক্ষতি কারণে শুক্রবার দেশটির গণপূর্তমন্ত্রী পদত্যাগ করেছেন।

ক্ষমতাসীন আমির পদত্যাগ পত্র জমা নেয়ার পরেই, নতুন মন্ত্রীসভা গঠনের জন্য আহ্বান জানাবেন তিনি। দেশটির প্রধানমন্ত্রীকে ক্ষমতাসীন আমির নিযুক্ত করেন। আর অন্য পদগুলো দেশটির শাসক পরিবারের সদস্যদের দখলে।

তেল নির্ভর দেশটি মধ্যপ্রাচ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র দেশ এবং ওপেকের সদস্য। মধ্যপ্রাচ্যে দেশটিতে সর্বাধিক উন্মুক্ত রাজনৈতিক ব্যবস্থা রয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • মধ্যপ্রাচ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের পর ভেঙে ফেলা হবে কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ ভবন
মামুনুল হকের মুক্তি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যা জানালেন
ভারতের সঙ্গে বাংলাদেশের শর্তহীন বন্ধুত্ব এখনও বিদ্যমান : স্বরাষ্ট্রমন্ত্রী
মজুতকারীদের আইনের আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh