• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২৪, ১০:৩২
ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ
ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের পতাকা দেখেই তাতে তেড়েফুঁড়ে লাথি মারতে যান ইসরায়েলি এক ব্যক্তি। কিন্তু লাথি মারতেই ঘটে যায় বিস্ফোরণ।

রোববার (২১ এপ্রিল) ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ৪৫৪ নং রুটে ঘটনাটি ঘটে। বিস্ফোরণে ওই ইসরায়েলি ব্যক্তি আহত হলেও তার আঘাত তেমন গুরুতর নয় বলে জানা গেছে।

ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম হারেৎজের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল। ঘটনার সময় ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে ইতোমধ্যে।

এতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি মহাসড়কের ধারে টিলার পাদদেশে ফিলিস্তিনের একটি পতাকা উড়ছিল। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন ইসরায়েলের এক বেসামরিক নাগরিক। এরপর পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমাটি বিস্ফোরিত হয়। এতে আহত হন ওই ব্যক্তি। ভিডিওটি তার গাড়িতে বসা কেউ একজন করেছেন।

স্থানীয় জরুরি পরিষেবা বলছে, ভাগ্যগুণে ওই ইসরায়েলি বেঁচে গেছেন। তার আঘাত গুরুতর নয়। ঘটনাস্থলেই তার চিকিৎসা করা হয়েছিল। তবে তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি রাজি হচ্ছিলেন না।

পতাকায় লাথির ঘটনার ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘যেমন কর্ম তেমন ফল। ’

প্রসঙ্গত, গত বছরের ৭ অক্টোবর থেকে সাড়ে ছয় মাস ধরে ফিলিস্তিনের গাজায় নির্বিচার হামলা ও অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৪ হাজারেরও বেশি নিরীহ ফিলিস্তিনি। সেইসঙ্গে আহত হয়েছেন অন্তত ৭৭ হাজার।

গাজার পাশাপাশি অধিকৃত পশ্চিম তীরেও নিয়মিত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা। সেখানে দখলদারদের হামলায় এখন পর্যন্ত ৪৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ হাজার ৮০০ জনের বেশি ফিলিস্তিনি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজের খুতবায় মুসলিম উম্মাহ ও ফিলিস্তিনিদের জন্য দোয়া
ইসরায়েলি বাধায় হজে যাওয়া হলো না গাজার আড়াই হাজার বাসিন্দার 
অবশেষে স্টাম্পে লাথি মারা নিয়ে মুখ খুললেন সাকিব
মিয়ানমার সীমান্তের ওপারে বিস্ফোরণ, আতঙ্কে স্থানীয়রা