• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: বিশ্বে একদিনে রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জুন ২০২০, ০৮:৫৯
record number people infected in one day in coronavirus
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রায় প্রতিদিনই সংক্রমিত হওয়ার রেকর্ড ভাঙছে। গত প্রায় দুই সপ্তাহ ধরে প্রতিদিনই এক লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায়ও এর ব্যতিক্রম হয়নি।

ওয়ার্ল্ডওমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার মানুষ। এসময় মারা গেছে আরও ৬ হাজার ৫৯২ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ৫১ হাজার ছাড়িয়ে গেছে। আর এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ১৮৮ জন। তবে সুস্থ হয়েছে ৪৩ লাখ ২ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে ব্রাজিলে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৩৩৮ জনের। দক্ষিণ আমেরিকার দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। ব্রাজিলে অনেকটা লাগামহীন হয়ে পড়েছে করোনা। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে প্রায় ৯ লাখ ২৯ হাজার ও ৪৫ হাজার ৪৫৬ জন।

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ২৫ হাজার ৪৫০ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ৮৪৯ জনের। তবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক দিয়ে এখনও সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২২ লাখ ৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৩২ জনের।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ সংক্রমণ এবং একদিনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। এসময় ভারতে নতুন করে ১১ হাজার ১৩৫ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ২ হাজার ৬ জন। একদিনে মৃত্যুরও সব রেকর্ড ভেঙে গেছে দেশটিতে। বাংলাদেশের প্রতিবেশী দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৩ লাখ ৫৪ হাজারের বেশি ও ১১ হাজার ৯২১ জন।

করোনায় বৈশ্বিক সংক্রমিত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ২৪৫ জন আক্রান্ত হয়েছে। এসময় মৃত্যু হয়েছে ১৯৩ জনের। আক্রান্তের নিরিখে গত ২৪ ঘণ্টায় এটি চতুর্থ সর্বোচ্চ। রাশিয়া এখন পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ৫ লাখ ৪৫ হাজারের বেশি ও ৭ হাজার ২৮৪ জন।

এছাড়া বৈশ্বিক মৃত্যুর সংখ্যার দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১ হাজার ২৭৯ জন ও ২৩৩ জনের। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৮ হাজার ১৩৬ জন। আর মৃত্যু হয়েছে ৪১ হাজার ৯৬৯ জনের।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh