logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২২ জনের মৃত্যু, আক্রান্ত ২৩৮১ জন, সুস্থ হয়েছেন ৮১৬ জন, নমুনা পরীক্ষা ১১৪৩৯টি: স্বাস্থ্য অধিদপ্তর

কলকাতা বিমানবন্দরে থইথই পানি, রাস্তায় রাস্তায় আম্পানের ক্ষত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ মে ২০২০, ১৩:৩৭ | আপডেট : ২১ মে ২০২০, ১৪:৪৮
cyclone amphan tears through west bengal
সংগৃহীত
ভয়াবহ ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েকশ’ মানুষ। বুধবার দিনভর প্রবল বাতাস, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে প্রচুর ক্ষয়ক্ষতি হয় সুন্দরবন, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনায়। ব্যাপক ক্ষতি হয়েছে কলকাতা শহরেও।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক লাখ কোটি রুপি হতে পারে। তবে বিধ্বংসী আম্পানে ক্ষয়ক্ষতির পুরো হিসাব এখনও জানা সম্ভব হয়নি। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে, কলকাতা, হাওড়া, মিনাখাঁ, মাটিয়া, পূর্ব বর্ধমান, পূর্বস্থলী, পূর্ব মেদিনীপুর, ভূপতি নগর, সুতাহাটা এলাকা থেকে প্রচুর ক্ষয়ক্ষতিসহ মৃত্যু হয়েছে।

পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বিধ্বংসী তাণ্ডব চালিয়েছে আম্পান। উত্তর থেকে দক্ষিণ, লণ্ডভণ্ড হয়ে গেছে তিলোত্তমা। ভেঙে পড়েছে বহু গাছ। বহু জায়গায় উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি। বাঁধ, পানীয় জল, যোগাযোগ ব্যবস্থারও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

কলকাতার রিজেন্ট পার্ক এলাকায় গাছ চাপা পড়ে মৃত্যু হয়েছে মা ও তার ছোট্ট সন্তানের। বেনিয়াপুকুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একজনের।

হাওড়াতে মৃত্যু হয়েছে ১৩ বছরের এক কিশোরীর। টিনের চাল উড়ে মাথায় আঘাত লেগে তার মৃত্যু হয়।

পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে আরও এক নারীর

উত্তর ২৪ পরগনায় গাছ পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। মিনাখাঁয় গাছ পড়ে মৃত্যু হয়েছে এক নারীর। পূর্ব মেদিনীপুরে দেয়াল চাপা পড়ে মারা গেছে একজন।

পূর্ব মেদিনীপুরে দেয়াল চাপা পড়ে মারা গেছে একজন। সুতাহাটার মুহাম্মদপুরে বাড়ির উপর গাছ পড়ে মারা গেছে দুই ভাই।

বহু জায়গায় উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি। রিজেন্ট পার্ক ও বেনিয়াপুকুরে তিনজনের মৃত্যু।

বুধবার ঝড় বাড়ার সঙ্গে সঙ্গেই সব জায়গায় গাছ ভেঙে পড়ার খবর আসতে থাকে। কলকাতা পৌরসভার বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং বিভিন্ন জায়গায় গাছ কেটে রাস্তা পরিষ্কার করার চেষ্টা করে।

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে লণ্ডভণ্ড দুই ২৪ পরগনা ও কলকাতার একাংশ ৷ ঘূর্ণিঝড়ের তাণ্ডব থেকে রক্ষা পায়নি কলকাতা বিমানবন্দরও ৷

বুধবার সন্ধ্যায় আম্পান ধ্বংসলীলা চালায় বিমানবন্দরেও ৷ হ্যাঙার ভেঙে পড়েছে বলে জানা গেছে ৷ এয়ার ইন্ডিয়ার ওই হ্যাঙারে একটি বিমানও রাখা ছিল৷ তবে বিমানের কোনও ক্ষতি হয়নি।

কলকাতা বিমানবন্দরের এখনকার ছবি দেখলে বোঝাই যাবে না যে এটা বিমানবন্দরের ছবি! চারদিক পানি থইথই করছে৷ বিমানবন্দরের বেশ কিছু অংশে পানি জমেছে৷

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯৫৩৪ ১০৫৯৭ ৬৭২
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়