• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তাপদাহে পুড়ছে কলকাতা, তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস

কলকাতা প্রতিনিধি

  ৩০ এপ্রিল ২০২৪, ১৯:৫৭

তীব্র তাপদাহে পুড়ছে কলকাতাসহ গোটা পশ্চিমবঙ্গ। কলকাতার আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, তাপপ্রবাহের হাত থেকে এখনই নিস্তার পাওয়ার কোনো সম্ভাবনা নেই পশ্চিমবঙ্গের মানুষের। এ রকম অবস্থা চলবে আরও ৪-৫ দিন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। যা গত ৪৪ বছরের ইতিহাসে এপ্রিল মাসে রেকর্ড তাপমাত্রা।

এদিন বেলা ১১টার পর থেকেই কলকাতার রাস্তাঘাট কার্যত খাঁ খাঁ করছে। প্রয়োজন ছাড়া কেউই ঘরের বাইরে বের হচ্ছেন না। চাকরিজীবীরাও রোদের তাপ বাড়ার আগেই তাদের নির্দিষ্ট কর্ম স্থলে পৌঁছানোর চেষ্টা করছেন। কিন্তু তাতেও নিস্তার নেই। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। বাইরে বেরোলেও তাপপ্রবাহের হাত থেকে রক্ষা পেতে সকাল-সকাল কাজ সেরে বাড়ি ফেরার চেষ্টা করছে সাধারণ মানুষ।

আগামী চারদিন দক্ষিণবঙ্গের সাত জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, ঝাড়গ্রাম , পূর্ব পশ্চিম মেদিনীপুর দুই বর্ধমান জেলায় তাপপ্রবাহের লাল সতর্কতা জারি করা হয়েছে। কমলা সতর্কতাও জারি করা হয়েছে উত্তরবঙ্গের তিনটি জেলা বাদ দিয়ে বাকি সব জেলাতেই ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে কপাল পুড়লো রাজস্থানের, কলকাতার সঙ্গী হায়দ্রাবাদ
সাত ওভারের ম্যাচে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠালো কলকাতা
পাঞ্জাবকে হারিয়ে কলকাতা ম্যাচের দিকে তাকিয়ে হায়দ্রাবাদ
প্লে-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু
X
Fresh