logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

করোনার কারণে আমিরাতের সব মসজিদ বন্ধ

All mosques in the UAE are closed due to Corona
শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সব মসজিদে নামাজ স্থগিত করেছে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ। এর আগে সরকারি এক ঘোষণায় বলা হয়েছিল যে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পূর্ববর্তী সাবধানতামূলক ব্যবস্থার অংশ হিসেবে রোববার থেকে শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ মুসল্লি ও দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ থাকবে।

ক্রমেই ছড়িয়ে পড়তে থাকা করোনাভাইরাসের বিস্তার রোধে দুবাইয়ের কর্তৃপক্ষ গ্লোবাল ভিলেজও বন্ধ ঘোষণা করে দেয়। দুবাই মিডিয়া অফিস এক টুইট বার্তায় জানায়, কভিড-19 এর কারণে দুবাইয়ের গ্লোবাল ভিলেজ এই মৌসুমের জন্য বন্ধ গ্লোবাল ঘোষণা করা হয়েছে এবং এটি পরের মৌসুমে অর্থাৎ এই বছরের শেষের দিকে খুলবে।

দুবাইয়ের গ্লোবাল ভিলেজের ২০১৯-২০২০ মৌসুম শুরুর আগেই এটি বন্ধের ঘোষণা দেয়া হলো। তারা জানায়, এখন কেবল পরবর্তী মৌসুমের অতিথিদের তারা স্বাগত জানাবে।

প্রসঙ্গত, এই মৌসুমের আয়োজনের তারিখ এপ্রিলের ৪ তারিখ থাকলেও কভিড-19 এর প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে এই পদক্ষেপটি নেয়া হয়। এর আগে গ্লোবাল ভিলেজের সব কনসার্ট বাতিল করা হয়েছিল।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে কূটনৈতিক পাসপোর্টধারী ছাড়া মঙ্গলবার (১৭ মার্চ) থেকে সব ভিসা প্রদান অস্থায়ীভাবে স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অন্য আরেক বিজ্ঞপ্তিতে আমিরাতের সংস্কৃতি ও পর্যটন অধিদপ্তর বলেছে যে, করোনার সংক্রমণ রোধে আবুধাবি ও শারজাহতে পার্ক, নাইটক্লাব ও পর্যটন রেস্তোরাঁগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

বলা হয়েছে, রোববার থেকে ফেডারেল কর্তৃপক্ষ সরকারি খাতের কর্মীদের ‘কয়েকটি বিভাগের’ জন্য দুই সপ্তাহের জন্য ‘রিমোট ওয়ার্ক’ ব্যবস্থা চালু করবে। এছাড়া বন্ধ করা হয়েছে সব বিয়ের অনুষ্ঠান।

উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতে এই পর্যন্ত ৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ২২ জন সুস্থ হয়েছেন এবং বাকিদের চিকিৎসা চলছে।

RTVPLUS