• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ইসরায়েলে আল-জাজিরার সম্প্রচার বন্ধ 

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২৪, ২৩:২৯
ইসরায়েলে আল-জাজিরার সম্প্রচার বন্ধ 
ফাইল ছবি

ইসরায়েলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে দিয়েছে নেতানিয়াহুর সরকার।

রোববার (৫ মে) আল-জাজিরা এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

ইসরায়েলি সরকারের সিদ্ধান্তকে ‘অপরাধমূলক কাজ’ হিসাবে নিন্দা করে আল-জাজিরা জানায়, মুক্ত গণমাধ্যমের ওপর দমন আন্তর্জাতিক ও মানবিক আইনের লঙ্ঘন।

এক বিবৃতিতে গণমাধ্যমটি আরও জানায়, ইসরায়েলের সরাসরি লক্ষ্যবস্তু করা এবং সাংবাদিকদের হত্যা, গ্রেপ্তার, ভয় দেখানো এবং হুমকি দিয়ে আল-জাজিরাকে থামানো যাবে না।

এদিকে, ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, রোববার জেরুজালেমের অ্যাম্বাসেডর হোটেলে কাতারি সম্প্রচার মাধ্যমের অফিসে অভিযান চালিয়েছে পুলিশ।

এর আগে, আল-জাজিরার কার্যক্রম ইসরায়েলে বন্ধ করে দেওয়ার পক্ষে সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর মন্ত্রিসভা।

মন্ত্রিসভার ভোটাভুটির পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে নেতানিয়াহু লিখেন, ইসরায়েলে উসকানিমূলক চ্যানেল আল-জাজিরা বন্ধ করা হবে।

উল্লেখ্য, কাতার সরকারের অর্থায়নে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে আল-জাজিরার সম্প্রচার কার্যক্রম পরিচালিত হয়। গত ৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলের তীব্র সমালোচনা করে আসছে আল-জাজিরা। যে কারণে ইসরায়েলের সরকার এর আগেও আল-জাজিরার কার্যক্রম বন্ধের উদ্যোগ নেয়।

ইসরায়েলি বাহিনীর অভিযান শুরুর পর গত প্রায় ৭ মাসে গাজায় ১৪২ জন সাংবাদিকদ নিহত হয়েছেন। এছাড়া ইসরায়েলের বিভিন্ন কারাগারে বন্দি আছেন আরও ২০ জন সাংবাদিক।

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হামাসের পাল্টা হামলায় নাস্তানাবুদ ইসরায়েলি সেনারা
ইসরায়েলকে লক্ষ্য করে ৭৫ রকেট ছুড়ল হিজবুল্লাহ
গাজায় ইসরায়েলি অভিযানের জন্য হামাসকেও দায়ী করলেন মাহমুদ আব্বাস
ইসরায়েলের বিমানঘাঁটিতে হিজবুল্লাহর ড্রোন হামলা
X
Fresh