logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

পাকিস্তানে গ্যাসের বিষক্রিয়ায় ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৭ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৯
Karachi toxic gas toll hits 14
ট্রিবিউন এক্সপ্রেস থেকে নেয়া

পাকিস্তানের বন্দরনগরী করাচিতে অজ্ঞাত একটি গ্যাসের বিষক্রিয়ায় অন্তত ১৪ জন নিহত হয়েছে। এরপর সেনাবাহিনীর রাসায়নিক ও পারমাণবিক বিশেষজ্ঞদের করাচির কিয়ামারির ওই ঘটনাস্থলে পাঠানো হয়েছে। খবর ট্রিবিউন এক্সপ্রেসের।

ওই গ্যাস লিক হওয়ার বিষয়টি তদন্ত এবং মারাত্মক গ্যাসটির উৎসও খুঁজে বের করবে বিশেষজ্ঞরা। জেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাফর মেহেদী সর্বশেষ মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। আর প্রাদেশিক স্বাস্থ্য দপ্তরের একজন মুখপাত্র জানিয়েছেন, গত তিন দিনে দেড় শতাধিক মানুষ গ্যাসের বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েছেন।

কর্তৃপক্ষ জানাচ্ছে, ওই এলাকার ভুট্টা ভিলেজ, জ্যাকসন মার্কেট ও তারা চাঁদ রোড এবং জিআর রেলওয়ে কলোনি মানুষ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগ তুলে বিক্ষোভ করেছে স্থানীয় বাসিন্দা। বিক্ষোভকারীরা সমুদ্র বিষয়ক মন্ত্রী ও করাচি পোর্ট ট্রাস্টের (কেপিটি) চেয়ারম্যানের পদত্যাগের দাবি জানাচ্ছে।

এছাড়া নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে এক কোটি রুপি ক্ষতিপূরণ ও তাদের একজন আত্মীয়কে চাকরি দেয়ারও দাবি জানিয়েছে তারা।

অন্যদিকে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর বিভিন্ন পরিবার নিজে থেকেই তাদের আত্মীয়-স্বজনের বাড়িতে চলে গেছে। আর ওই এলাকার সব স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়