logo
  • ঢাকা শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৭

বিজেপি বাংলার পাপ ভারতের অভিশাপ: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ ডিসেম্বর ২০১৯, ২৩:৪৯
বিজেপি, মমতা বন্দ্যোপাধ্যায়
ইরানের নিউজ সাইট পার্সটুডে
ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বাংলার পাপ এবং ভারতের অভিশাপ বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি শুক্রবার দিঘা শহরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন। খবর ইরানের শীর্ষস্থানীয় নিউজ সাইট পার্সটুডের।

মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও নাগরিকত্ব আইনের বিষয়ে বলেন, কোনও ভয় নেই, শান্তিতে থাকুন, বিতাড়িত হওয়ার কোনও প্রশ্নই নেই।

তিনি বলেন, এনআরসি ও নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) নিয়ে কেন্দ্রীয় সরকারকে বারবার বোঝানোর চেষ্টা করা হয়েছে। সব রাজ্যের আলাদা আবেগ আছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি সবকিছু গায়ের জোরে করছে। বাংলায় আমাদের সরকার এনআরসি ও ক্যাব কার্যকর করবে না। এখানে সবাই নাগরিক।

তিনি বলেন, আমি চাই জনগণ গণতান্ত্রিকভাবে এর প্রতিবাদ করুক। সব জায়গায় কাশ্মীরের মতো করে সবার মুখ বন্ধ করা যাবে না। পাঁচ বা ছয় মাস ধরে মানুষকে বন্দি করা যাবে না।

তৃণমূল নেত্রী বলেন, স্বাধীনতার পর অনেক দিকে নজর রেখে সংবিধান তৈরি হয়। হঠাৎ একটা দল ক্ষমতায় এসে গায়ের জোরে সব নিয়ম পালটাচ্ছে, এটা হয় না।

তিনি বলেন, আমরা অনেকদিন বিরোধী দলে ছিলাম। কখনও দাঙ্গার পরিবেশ তৈরি করিনি। বিজেপি সাম্প্রদায়িকতার পথ অনুসরণ করলেও আমরা করবো না।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে ১৬ ডিসেম্বর কলকাতায় মহামিছিল হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি এতে উপস্থিত থাকার কথা জানিয়েছেন।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়