logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

ভারতে বন্যায় মৃতের সংখ্যা ২২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৩ আগস্ট ২০১৯, ০৬:৫০ | আপডেট : ১৩ আগস্ট ২০১৯, ১১:২৯
ভারত বন্যা মৃত বিপর্যয়
ভারতে বন্যা
বন্যায় ভারতজুড়ে মৃতের সংখ্যা দুইশো ছাড়িয়ে গেল। সোমবার রাত পর্যন্ত সরকারিভাবে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭। বন্যা, ভূমিধসের পাশাপাশি বজ্রপাতেও এদিন একাধিক ব্যক্তি প্রাণ হারিয়েছে।

bestelectronics
ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, মৃত্যু ও ক্ষয়ক্ষতির দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিপর্যস্ত কেরালা। এই রাজ্যে সরকারিভাবে মৃতের সংখ্যা এখন ৮০। ভূমিধসে বিধ্বস্ত রাজ্যের মালাপ্পুরম ও ওয়ানাডে সোমবার আরও কয়েকটি দেহ উদ্ধার হওয়ায় মৃতের সংখ্যা ৮০ ছুঁয়েছে।

এছাড়া এখনও ৫৮ জন নিখোঁজ আছে। গত চার দিনে ৮০টি ভূমিধস হয়েছে সেখানে। সব মিলিয়ে এতে আশ্রয়হীন হয়ে পড়েছে প্রায় ৩ লক্ষ মানুষ। কেরালার কৃষিমন্ত্রী ভিএস সুনীল কুমার জানিয়েছেন, ১৮ হাজার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৮১ হাজার কৃষক। আর্থিক ক্ষতির পরিমাণ ৮০০ কোটি রুপি।

বর্তমান এই বিপর্যয়ের মধ্যে এদিন আবহাওয়া অফিস কেরালার উদ্বেগ বাড়িয়ে ঘোষণা করেছে, আগামী কয়েক ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে চলেছে।

শুধু কেরালা নয়, কর্নাটক, কঙ্কন অঞ্চল, ওডিশা ও মহারাষ্ট্রের বিদর্ভে ১৩ ও ১৪ আগস্ট অতি ভারী বৃষ্টিপাত হবে। এছাড়া ছত্তিসগড়, মধ্যপ্রদেশ ও পূর্ব রাজস্থানকে সতর্ক করে জারি হয়েছে রেড অ্যালার্ট।

আরও পড়ুন 

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়