• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

কবে কাটবে ট্রেনের শিডিউল বিপর্যয়, জানালেন স্টেশন ম্যানেজার

আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ১৭:১৭
ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুর স্টেশন সংলগ্ন এলাকায় দুটি ট্রেনের সংঘর্ষের ২৪ ঘণ্টা পার হলেও উদ্ধার অভিযান শেষ হয়নি। এতে ভয়াবহ শিডিউল বিপর্যয়ে পড়েছে ট্রেন। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বিলম্বে ছেড়েছে বেশ কিছু ট্রেন। ঢাকাগামী বেশকিছু ট্রেনেরও বিলম্বের ছাড়ার তথ্য মিলেছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। কাঙ্ক্ষিত ট্রেনের আশায় স্টেশনে অপেক্ষা আর ভ্যাপসা গরমে নাজেহাল তারা। তবে আগামীকালের মধ্যে শিডিউল বিপর্যয় কাটিয়ে ওঠার প্রত্যাশা স্টেশন ম্যানেজারের।

শনিবার (৪ মে) প্রতিবেদন লেখা পর্যন্ত লাইন থেকে বগি সরানোর কাজ শেষ করতে পারেনি কর্তৃপক্ষ। এতে উত্তর-পশ্চিমাঞ্চলগামী সবকটি ট্রেনের শিডিউল ভেঙে পড়ে।

এদিন কমলাপুর রেলওয়ে স্টেশনের ডিজিটাল সময়সূচিতে দেখা যায়, রংপুর এক্সপ্রেস প্রায় সাত ঘণ্টা বিলম্বে রয়েছে। সকাল ৯টা ১০ মিনিটে এই ট্রেন ছাড়ার কথা থাকলেও বিকেল ৪টার পর এ প্রতিবেদন লেখা পর্যন্ত রংপুর এক্সপ্রেস স্টেশন ছাড়তে পারেনি। এর আগে সকাল ৬টার রাজশাহী ধূমকেতু এক্সপ্রেস ছাড়ে সকাল ৮টায়, ৬টা ১৫ মিনিটের কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ছাড়ে সকাল সাড়ে আটটায়, ৬টা ৪৫ মিনিটের চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস ৯টায়, ৭টা ১৫ মিনিটের নীলফামারিগামী নীলসাগর এক্সপ্রেস সাড়ে ৯টায়। এছাড়া চট্টগ্রামগামী ৭টা ৪৫ মিনিটের মহানগর প্রভাতী দশটার দিকে কমলাপুর ছেড়ে যায়।

স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, আশা করি, রোববারের মধ্যে শিডিউল ঠিক হয়ে যাবে।

তিনি জানান, আগামী এক ঘণ্টার মধ্যে উদ্ধার অভিযান শেষ হবে। বর্তমানে একটি লাইন চালু আছে। উদ্ধার অভিযান শেষ হলে দুই লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হবে। এ দুর্ঘটনার কারণে এখন পর্যন্ত বেশ কয়েকটি ট্রেন বিলম্বে ছেড়েছে।

উল্লেখ্য, শুক্রবার সকালে টাঙ্গাইল থেকে একটি কমিউটার ট্রেন ঢাকায় ফিরছিল। পথে জয়দেবপুর জংশনে পৌঁছালে একই লাইনে ঢাকা থেকে আসা দাঁড়িয়ে থাকা তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে মুচড়ে যায় বগি। ঘটনাস্থল থেকে দুই লোকোমাস্টারসহ চারজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নেয়া হয় হাসপাতালে। দুই রেলের ইঞ্জিনসহ ১১টি বগি লাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেই ফিলিং স্টেশনে হামলার ঘটনায় মামলা
ফিলিং স্টেশনে হামলা চালিয়ে অর্থ লুট, আটক ২
সীতাকুণ্ডে মালবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত
দার্জিলিংয়ে ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ৮