logo
  • ঢাকা সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

পাকিস্তানের অসৎ উদ্দেশ্য পরাজিত হবে: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ আগস্ট ২০১৯, ২১:১৪ | আপডেট : ০৮ আগস্ট ২০১৯, ২২:৫৫
কাশ্মীর, নরেন্দ্র মোদি
ছবি: ভারতীয় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ সন্ত্রাসের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়েছে। জম্মু ও কাশ্মীরের জনগণ একসঙ্গে পাকিস্তানের অসৎ উদ্দেশ্যকে পরাজিত করবে।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাত আটটায় ৩৭০ অনুচ্ছেদ বিলোপের মাধ্যমে অধিকৃত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

নরেন্দ্র মোদি বলেন, অনুচ্ছেদটি বাতিল করে জাতি একটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। শ্যামাপ্রসাদ মুখার্জি, অটল বিহারি বাজপেয়ি, সরদার বল্লভভাই প্যাটেল এবং কয়েক কোটি ভারতীয়ের স্বপ্ন পূর্ণ হয়েছে।

তিনি বলেন, কেউ বলতে পারবে না যে কিভাবে অনুচ্ছেদটি জম্মু ও কাশ্মীরের মানুষকে উপকৃত করেছে। গত তিন দশকে এখানকার ৪২ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এখানকার শিশুরা শিক্ষার অধিকার থেকে বঞ্চিত হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, গত কয়েক মাস জম্মু ও কাশ্মীরের প্রশাসন কেন্দ্রীয় সরকারের অধীনে ছিল। তখন থেকেই এখানকার সব জায়গায় সুশাসন ও উন্নয়নের প্রভাব স্পষ্ট হয়েছে। কয়েক দশক ধরে ঝুলে থাকা প্রকল্পগুলো বাস্তবায়িত হতে শুরু করেছে।

তিনি বলেন, আমরা এই উপত্যকা থেকে সন্ত্রাসবাদকে নির্মূল করতে সব ধরনের পদক্ষেপ নেবো। দ্রুতই এখানে নির্বাচন অনুষ্ঠিত হবে। জম্মু ও কাশ্মীর এবং লাদাখ বৈশ্বিক পর্যটন কেন্দ্রে পরিণত হওয়ার সম্ভাবনা আছে।

তিনি আরও বলেন, আমি জম্মু ও কাশ্মীরের মানুষকে নিশ্চয়তা দিচ্ছি যে এই পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসবে। আসন্ন ঈদ উদযাপনের সময় এখানে কোনও সমস্যা হবে না। আসুন আমরা সবাই মিলে বিশ্বকে জম্মু ও কাশ্মীরের মানুষের শক্তি দেখাই।

কে/ওয়াই

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়