• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

নওয়াজ শরিফের সঙ্গে দেখা করার আগেই মেয়ে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ আগস্ট ২০১৯, ১৮:৩১
নওয়াজ শরিফ, মরিয়ম নওয়াজ
ছবি: পাকিস্তানের গণমাধ্যম ডন

পাকিস্তানে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৃহস্পতিবার দেখা করতে যাচ্ছিলেন মেয়ে মরিয়ম নওয়াজ শরিফ। কিন্তু বাবার সঙ্গে দেখা করার আগে তাকে গ্রেপ্তার করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরো (এনএবি)।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে চৌধুরি সুগার মিলস মামলায় গ্রেপ্তার করা হয়। তার চাচাতো ভাই ইউসফ আব্বাসকেও গ্রেপ্তার করেছে এনএবি। খবর পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের।

এনএবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ব্যুরোর চেয়ারম্যানের নির্দেশে একদল চিকিৎসক মরিয়ম নওয়াজ এবং ইউসফ আব্বাসের স্বাস্থ্য পরীক্ষা করবে। দুজনকেই রিমান্ডের জন্য আগামীকাল শুক্রবার এক অ্যাকাউন্ট্যাবিলিটি কোর্টে হাজির করা হবে।

এদিন লাহোরের কোট লাখপত জেলে বন্দি বাবার সঙ্গে দেখা করার আগেই গ্রেপ্তার করা হয় মরিয়ম নওয়াজকে। গ্রেপ্তারের পর তাকে লাহোরে এনএবির কার্যালয়ে নেয়া হয়। এদিন বিকেল তিনটায় এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে এনএবি।

একাধিক গণমাধ্যমের খবর অনুসারে, পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট এনএবিকে জানিয়েছিলেন যে তিনি এদিন এনএবির কার্যালয়ে উপস্থিত হতে পারবেন না। কারণ তিনি তার বাবার সঙ্গে দেখা করতে যাবেন।

মরিয়ম নওয়াজের গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন পিএমএল-এনের প্রেসিডেন্ট শেহবাজ শরিফ। তিনি এক বিবৃতিতে বলেন, অযোগ্য নেতারা দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে। ঈদের আগে মরিয়ম নওয়াজকে গ্রেপ্তারের উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

এদিন দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলি অধিবেশনে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এই গ্রেপ্তারের কথা উল্লেখ করে বলেন, এই নয়া পাকিস্তানে আপনারা কোনও অভিযোগ ছাড়া মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছেন।

পিএমএল-এনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের গ্রেপ্তারের পর পাকিস্তানের সংসদের বাইরে দলটির আইনপ্রণেতারা ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের আইনপ্রণেতাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি
পাকিস্তানে নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে সুপ্রিম কোর্টের নির্দেশ
ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ
কারস্টেনের অধীনে বিধ্বংসী হয়ে উঠবে পাকিস্তান, বিশ্বাস ডি ভিলিয়ার্সের
X
Fresh