• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চীনে ওয়াটার পার্কে কৃত্রিম সুনামি, আহত ৪৪ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ আগস্ট ২০১৯, ১২:২৪
চীন ওয়াটার পার্ক
চীনে ওয়াটার পার্কে কৃত্রিম সুনামি

সকাল থেকে যে বিনোদন পার্কটি ছিল দর্শনার্থীদের কাছে আনন্দের, বিকেলে সেটিই যেন হয়ে উঠল দুঃস্বপ্ন। চীনের উত্তরাঞ্চলের একটি ওয়াটার পার্কে ওয়েভ মেশিন বিকল হয়ে কৃত্রিম জলোচ্ছ্বাসের তৈরি হয়। এতে আহত হন অন্তত ৪০ জন দর্শনার্থী।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে চীনের গণমাধ্যম সাউথ-চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়, রোববার হঠাৎ করে লংজিং শহরের ইউলং সুই-ইউন ওয়াটার অ্যামিউজমেন্ট পার্কের ওয়েভ মেশিন নষ্ট হয়ে পড়ে। এতে মুহূর্তেই পানির পরিমাণ অনেক বেড়ে যায়। ফলে বড় ঢেউয়ের সৃষ্টি হয় যেটাকে অনেক গণমাধ্যম কৃত্রিম সুনামি হিসেবে উল্লেখ করেছে।

ওই ওয়াটার পার্কের কর্মকর্তারা জানিয়েছেন, ওয়েব মেশিনটি হঠাৎ নষ্ট হয়ে যায়। ফলে পানির পরিমাণ অনেক বাড়তে শুরু করে। খবর পেয়েই পার্কের কর্মীরা মেশিন সারানোর কাজ শুরু করেন। কিন্তু ততক্ষণে জমে যাওয়া বাড়তি পানি বেরোতে না পারায় ওয়াটার পার্কে দেখা দেয় সুনামি।

এই দুর্ঘটনার ভিজিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, ঢেউয়ের তোড়ে ভেসে যাচ্ছেন বিনোদন পার্কে আসা দর্শনার্থীরা। এমনকি পার্ক ছাপিয়ে রাস্তায় উঠে এসেছে পানি। কৃত্রিম এই সুনামিতে আহত অনেককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আরও পড়ুন

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সবসময় বাংলাদেশের পাশে থাকবে চীন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
রাশিয়ার সঙ্গে শক্তিশালী সম্পর্কের ঘোষণা চীনের
একদিনে ৭ জনের শিরশ্ছেদ করল সৌদি 
বিনোদন পার্কে অশ্লীলতা, ১০ নারী-পুরুষ আটক
X
Fresh