• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারী বৃষ্টিপাতে ভারতের গুজরাটে ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ আগস্ট ২০১৯, ১৩:৫০
ভারত গুজরাট ভারী বৃষ্টি
গুজরাটে ভারী বৃষ্টিপাত

ভারী বৃষ্টিপাতে ভারতের বিভিন্ন রাজ্য বিপর্যস্ত হওয়ার পর এবার বিপর্যস্ত হয়েছে গুজরাট। বৃষ্টিজনিত কারণে এখন পর্যন্ত সেখানে ৬ জনের মৃত্যু হয়েছে। বন্ধ রাখা হয়েছে বিমানবন্দর। এছাড়া অনেক ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বুধবার রাত পর্যন্ত বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ভাদোদরায়। বুধবার সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত ১২ ঘণ্টায় সেখানে বৃষ্টি হয়েছে ৪৪২ মিলিমিটার।

গুজরাটে এই সময়ের মধ্যে টানা এমন বৃষ্টি এবারই প্রথম। এর মধ্যে শেষের চার ঘণ্টাতেই হয়েছে ২৮৬ মিলিমিটার বৃষ্টি। গুজরাটের বিভিন্ন অংশে বৃহস্পতিবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে জাতীয় আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর জানায়, গুজরাট-মহারাষ্ট্র-গোয়া উপকূল দিয়ে ৪০-৫০ কিলোমিটার বেগে জোরালো বাতাস বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের ওই এলাকায় না যেতে সতর্ক করা হয়েছে। এছাড়া বৃহস্পতিবার ছুটি দেয়া হয়েছে সব স্কুল-কলেজ। উদ্ধারে নেমেছে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স।

এ সম্পর্কে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি জানিয়েছেন, ভাদোদরায় বৃষ্টি কিছুটা কমলেও রাজ্যের অন্যান্য অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রশাসন সতর্ক রয়েছে। প্রস্তুত আছে সেনাবাহিনীও।

আরও পড়ুন

ডি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
X
Fresh