• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

রানওয়ে থেকে বিমান ছিটকে বন্ধ নেপালের ত্রিভুবন বিমানবন্দর

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জুলাই ২০১৯, ১৮:৪৯
নেপাল, ত্রিভুবন
ছবি: নেপালের গণমাধ্যম দ্য হিমালয়ান টাইমস

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের (টিআইএ) রানওয়ে থেকে আবারও একটি বিমান ছিটকে যাওয়ার ঘটনা ঘটেছে। ফলে বিমানবন্দরটির রানওয়ে কার্যক্রম বন্ধ আছে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার ইয়েতি এয়ারলাইনসের NYT-422 (9N-AMM) নামের বিমানটি ছিটকে যাওয়ায় এদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত বিমানবন্দরটির রানওয়ে কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

টিআইএ এর জেনারেল ম্যানেজার রাজকুমার ছেত্রির বরাত দিয়ে এসব কথা জানিয়েছে নেপালের গণমাধ্যম দ্য হিমালয়ান টাইমস।

নেপালগুঞ্জ শহর থেকে আসা বিমানটি এদিন বেলা ১১টা ৫ মিনিটে টিআইএ এর রানওয়েতে অবতরণের সময় ছিটকে যায়। বিমানটিতে দুটি শিশুসহ ৬৬ জন যাত্রী এবং তিনজন ক্রু ছিলেন।

ইয়েতি এয়ারলাইন টুইটারে বিমানটি ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানায়, বিমানটিতে থাকা সব যাত্রীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব নেপালের (সিএএএন) ডিরেক্টর-জেনারেল রজন পোখরেল টিএইটি অনলাইনকে জানান, নিয়মিত কার্যক্রম শুরু করার জন্য রানওয়েটি থেকে ছিটকে যাওয়া বিমানটি সরিয়ে নেয়ার চেষ্টা অব্যাহত আছে।

বিমানটি ছিটকে যাওয়ার পর টিআইএ প্রথমে জানায়, দুপুর সোয়া ১২টার মধ্যে রানওয়ে কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে যথাক্রমে দুপুর ২টা, বিকেল ৩টা এবং বিকেল ৫টার দিকে রানওয়েতে বিমান চলাচল শুরু হতে পারে বলে জানানো হয়।

গত বছরের ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়ে ৫১ জন নিহত হন।

এরপর গত বছরের সেপ্টেম্বরে একটি অভ্যন্তরীণ রুটে চলাচলকারী বিমান ত্রিভুবন বিমানবন্দরের রানওয়েতে ছিটকে পড়ে। সেটি উদ্ধারে প্রায় ১১ ঘণ্টা লাগে কর্তৃপক্ষের।

এর মাসখানেক আগে এই বিমানবন্দরেই ১৩৯ জন যাত্রী নিয়ে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপালের ১০০ টাকার নোটে ভারতের তিন এলাকা, মুখ খুললেন জয়শংকর
বিশ্বকাপের দল ঘোষণা করলো কানাডা, ওমান ও নেপাল
বাংলাদেশ-নেপালের বিদ্যমান বাণিজ্য সম্পর্কে সন্তুষ্টি সচিবদের
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
X
Fresh