logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

কাশ্মীরের পুলওয়ামায় আবারও হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুন ২০১৯, ২৩:৫৩
ছবি: ভারতের গণমাধ্যম সংবাদ প্রতিদিন

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় আবারও হামলা হতে পারে। পাকিস্তানের কাছ থেকে এই তথ্য পাওয়ার পর অঞ্চলটিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

পাশাপাশি দেশের সব নিরাপত্তা ও তদন্তকারী সংস্থাগুলোকে সতর্ক করেছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। হামলার বিষয়টি যুক্তরাষ্ট্রকেও জানিয়েছে পাকিস্তান।

রোববার প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় ভারতের গণমাধ্যম সংবাদ প্রতিদিন। এতে বলা হয়, গত ১৪ ফেব্রুয়ারি যেভাবে হামলা চালানো হয়, ঠিক সেভাবেই হামলাটি চালানো হতে পারে।

পাকিস্তানের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আনসার গজওয়াতুল হিন্দ জঙ্গি গোষ্ঠীর অন্যতম নেতা জাকির মুসার মৃত্যুর প্রতিশোধ নিতে এই হামলার পরিকল্পনা চলছে।

গত ২৪ মে ভারতীয় নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হন জাকির মুসা। তার মৃত্যুতে আনসার গজওয়াতুল হিন্দের অনেক কার্যক্রম বন্ধ হয়ে গেছে। তাই প্রতিশোধ নিতে এই হামলার পরিকল্পনা করছে সংগঠনটি।

এই প্রসঙ্গে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা হামলার তথ্যটি জানিয়েছে ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওমায়ার অবন্তীপোরায় ভারতীয় সৈন্যদের গাড়িবহরে হামলা চালায় জইশ-ই-মোহাম্মদ। পরে ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে সংগঠনটির ঘাঁটিতে বিমান হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়