logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

আর্জেন্টিনা-উরুগুয়ের কোথাও বিদ্যুৎ নেই

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুন ২০১৯, ২৩:৪৯
ছবি: যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি

আর্জেন্টিনা ও উরুগুয়ের প্রায় কোথাও বিদ্যুৎ নেই বলে জানিয়েছে এদেসুর নামের একটি কোম্পানি। আর্জেন্টিনায় বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানিগুলোর মধ্যে অন্যতম কোম্পানি এটি।

প্যারাগুয়ের বেশকিছু অঞ্চলও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে দেশটির ন্যাশনাল অ্যাডমিনিস্ট্রেশন অব ইলেক্ট্রিসিটির (এএনডিই) বরাত দিয়ে জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম বিবিসি।

রোববার প্রকাশিত এক প্রতিবেদনে গণমাধ্যমটি আর্জেন্টিনার গণমাধ্যমের বরাত দিয়ে জানায়, সাতটার কিছুক্ষণ পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় চলন্ত ট্রেনগুলো থেমে যায়।

আর্জেন্টিনার বেশকিছু অঞ্চলের মানুষ যখন স্থানীয় নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক তখনই এসব অঞ্চল বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় বলে উল্লেখ করা হয়েছে গণমাধ্যমটির প্রতিবেদনে।

এদেসুর এক টুইট বার্তায় জানায়, বৈদ্যুতিক আন্তঃসংযোগ ব্যবস্থায় একটি বড় ধরনের ত্রুটি দেখা দেয়ায় আর্জেন্টিনা এবং উরুগুয়ের প্রায় সব অঞ্চলই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। বিদ্যুৎ সরবরাহকারী কোম্পানিটির মুখপাত্র অ্যালেজ্যান্দ্রা মারতিনেজ বলেছেন, এটি সম্পূর্ণ অপ্রত্যাশিত একটি ঘটনা। এই প্রথম দেশজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্নতার ঘটনা ঘটলো। এই বৈদ্যুতিক বিচ্ছিন্নতার কারণ এখনও জানা যায়নি বলে উল্লেখ করেছেন বলে আর্জেন্টিনার এনার্জি সেক্রেটারি গুস্তাভো লোপেটেগুই।

দেশটির মিনিস্ট্রি অব সিভিল প্রটেকশন জানিয়েছে, আবারও বৈদ্যুতিক সংযোগ স্থাপন করতে প্রায় সাত বা আট ঘণ্টা সময় লেগে যেতে পারে। এদেসুর জানায়, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের বেশকিছু গ্রাহককে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে।

কোম্পানিটি জানায়, রাজধানীর দুটি বিমানবন্দর পরিচালনা করা হচ্ছে জেনারেটরের সাহায্যে। বিদ্যুৎ সংযোগ স্থাপনের ক্ষেত্রে হাসপাতালগুলোকে প্রাধান্য দেয়া হচ্ছে।

এদিকে প্যারাগুয়ের এএনডিই এক টুইট বার্তায় জানায়, দেশটির আয়োলাস, পিলার, ভিল্লালবিন এবং সীমান্তবর্তী মিসিয়োনস ও নিমবুচু অঞ্চল বিদ্যুৎ বিচ্ছিন্ন আছে।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়