• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ইউএইতে প্রতিদিন ৮০০ মুসলিমকে ইফতার করাচ্ছেন ভারতীয় খ্রিস্টান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ মে ২০১৯, ১৭:৪৫
ছবি: সংযুক্ত আরব আমিরাতের গণমাধ্যম গালফ নিউজ

সাজি চেরিয়ান নামের এক প্রবাসী ভারতীয় খ্রিস্টান গত বছরের রমজানে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ফুজাইরাহ শহরে একটি মসজিদ প্রতিষ্ঠা করেন। চলতি রমজানে প্রতিদিন প্রায় ৮০০ মুসলিমকে ইফতার করাচ্ছেন এই ভারতীয় ব্যবসায়ী।

বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানায় গালফ নিউজ। আল হায়ল ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের ইস্ট ভিলে রিয়েল এস্টেট কমপ্লেক্সে তিন মিলিয়ন দিরহাম ব্যয়ে নির্মিত এই মসজিদের নাম ‘মরিয়ম, উম ইসা’ (ম্যারি, যিশুর মা)।

মসজিদটিতে একসঙ্গে ২৫০ জন নামাজ আদায় করতে পারেন। মসজিদ চত্বর সংলগ্ন নিম গাছের ছায়ায় আরও কয়েকশ মানুষ নামাজ আদায় করতে পারেন। সাজি চেরিয়ান কমপ্লেক্সটির ভাড়াটে মুসলিম কর্মীদেরকে মসজিদটি উপহার দেন।

এই কমপ্লেক্সে প্রায় ৫৩টি কোম্পানির কর্মীরা ভাড়াটে হিসেবে বাস করে। সাজি চেরিয়ান এখানকার একটি শীতাতপ নিয়ন্ত্রিত কনভেনশন সেন্টারে বিভিন্ন কোম্পানির প্রায় ৮০০ কর্মী এবং অন্য বয়স্ক কর্মকর্তাদের ইফতারের আয়োজন করেন।

এই ভারতীয় ব্যবসায়ী কনভেনশন সেন্টারটি নির্মাণ করেছেন। খ্রিস্টান হওয়া সত্ত্বেও ১৩ বছর ধরে রমজান মাসে রোজা রেখে আসছেন সাজু চেরিয়ান। চলতি রমজানে তিনি এই কনভেনশন সেন্টারে এসব মুসলিমদের সঙ্গে ইফতার করছেন।

সাজি চেরিয়ান বলেন, গত বছরের ১৭ রমজান মসজিদটি উন্মুক্ত করে দেয়া হয়। এজন্যই আমি রমজানের পরবর্তী দিনগুলোতে মুসলিমদেরকে ইফতার করাতে পেরেছিলাম। এই বছর থেকে আমি প্রতিদিন এখানে ইফতার করাতে চাই।

তিনি বলেন, মসজিদটি নির্মাণের পর আমার অবস্থা ভালো হতে শুরু করে। আমার ব্যবসার পরিধি বাড়তে থাকে। আমি মসজিদের জন্য যে টাকা ব্যয় করেছিলাম, তা আমার কাছে ফিরে এসেছে। এমনকি এখন আমি ইফতার করাচ্ছি, নতুন নতুন কাজও পাচ্ছি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
অভিশপ্ত দ্বীপ, যেখানে মুসলিমদের জীবন্ত কবর দেওয়া হতো
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশি গার্মেন্টসের রপ্তানি বাড়ায় ভারতীয় ব্যবসায়ীদের আপত্তি
৯ মে ঢাকায় আসছেন ভারতীয় পররাষ্ট্রস‌চিব
X
Fresh