logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

রাহুল গান্ধীকে সুপ্রিম কোর্টের নোটিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ এপ্রিল ২০১৯, ২৩:০১
ছবি: ভারতীয় গণমাধ্যম ওয়ান ইন্ডিয়া

ভারতের অন্যতম বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী রাফালে চুক্তি নিয়ে নানা সময়ে অযৌক্তিক ও বিতর্কিত মন্তব্য করে বিভ্রান্তি সৃষ্টি করায় এর জবাব চেয়ে তাকে নোটিশ পাঠিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।

সোমবার প্রকাশিত একটি প্রতিবেদনে একথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ওয়ান ইন্ডিয়া। এতে বলা হয়, আদালত জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে রাহুলের মন্তব্য করা সঠিক হয়নি। আগামী ২২ এপ্রিলের মধ্যে তাকে জবাব দিতে হবে।

সুপ্রিম কোর্ট রাফালে নিয়ে রায় দেয়ার পরও তা ভুল উদ্ধৃত করে বলেছেন যে আদালত মোদিকে চোর সাব্যস্ত করেছেন। এর বিরুদ্ধে আদালতে আবেদন করেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেত্রী মীনাক্ষী লেখি। তার অভিযোগ, রাহুল বলেছেন সুপ্রিম কোর্টের মতে চৌকিদারই চোর।

অভিযোগে বিজেপি নেত্রী আরও বলেন, সুপ্রিম কোর্ট সরাসরি বিষয়টি নাকচ করেছেন। এর আগেও কংগ্রেস বারবার দাবি করেছে যে রাফালে চুক্তির টাকা নিয়ে অনিল আম্বানিকে দিয়েছেন মোদি। আদালত কখনোই একথা বলেননি। এই বিষয়েই রাহুলের কাছে জবাব চাওয়া হয়েছে।

মীনাক্ষী লেখির আইনজীবী মুকুল রোহতগি আদালতে বলেন, চৌকিদার চোর একথা বলেনি সুপ্রিম কোর্ট। তবে রাহুল কিভাবে এই কথা বললেন? শুনানি শেষে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ’র নেতৃত্বাধীন তিন সদস্যের ডিভিশন বেঞ্চ এই বিষয়ে জবাব চেয়ে নোটিশ দেন।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়